নিয়ামতপুরে ডাসকো ফাউন্ডেশনের উদ্যোগে নগদ অর্থ সহায়তা প্রদান

আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২, ১০:০৯ অপরাহ্ণ

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি:


নওগাঁর নিয়ামতপুরে বেসরকারী সংস্থা (এনজিও) ডাসকো ফাউন্ডেশনের উদ্যোগে উন্নত ও সুরক্ষিত জীবিকায়নের জন্য ও কোভিড-১৯ মহামারীর কারণে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীদের মাঝে নগদ সহায়তা প্রদান করা হয়।

রেজিলিয়েন্স টু ইকোনোমিক ভোলাটিলিটি অফ ইন্ডিজিয়াস এ্যান্ড ভালনারাবল পপুলেশন থ্রো এম্পাওয়ারমেন্ট (রিভাইভ) প্রকল্পের আওতায় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় চন্দননগর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এই নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

চন্দননগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বদিউজ্জামান বদির সভাপতিত্বে নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ।

ডাসকো ফাউন্ডেশন রিভাইভ প্রজেক্টের উপজেলা অফিসার শামসুল হকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ডাসকো ফাউন্ডেশনের পরিচালক (প্রোগ্রাম) ও রিভাইভ প্রজেক্টের ফোকাল পারসন এসএম ফখরুল বাসার, ডাসকো ফাউন্ডেশন প্রস্পেক্ট প্রজেক্টের উপজেলা অফিসার আব্দুর রাজ্জাক।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তরের প্রতিনিধি হাফিজুর রহমান, ডাসকো ফাউন্ডেশনের প্রজেক্ট অফিসার মোঃ আনোয়ার হোসেন, সিডিও ফারুমা খাতুন, রুবিয়া খাতুন, আলফা খাতুন, আফরোজা খাতুন, প্রদীপ চন্দ্র, জাহাঙ্গীর আলমসহ অত্র ইউনিয়নের সদস্য ও গণ্যমান্য ব্যক্তি বর্গ।

ডাসকো ফাউন্ডেশন রিভাইভ প্রজেক্টের মাধ্য নিয়ামতপুর উপজেলার হাজিনগর, চন্দননগর ও ভাবিচা ইউনিয়নের ৬শ ৫জনের মাঝে প্রতিজন ৫ হাজার টাকা করে ৩০ লক্ষ ২৫ হাজার নগদ টাকা প্রদান করা হয়। মঙ্গলবার চন্দননগর ইউনিয়নে ৩শ ২২ জনের মাঝে প্রতিজন ৫ হাজার টাকা করে ১৬ লক্ষ ১০ হাজার টাকা নগদ প্রদান করা হয়। আগামী বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর হাজিনগর ইউনিয়নে ১শ ৯৪ জনের মাঝে প্রতিজন ৫ হাজার টাকা করে ৯ লক্ষ ৭০ হাজার টাকা এবং ভাবিচা ইউনিয়নে ৮৯ জনে মাঝে প্রতিজন ৫ হাজার টাকা করে ৪ লক্ষ ৪৫ হাজার টাকা প্রদান করা হবে।