নিয়ামতপুরে বই উৎসব সোমবার, পৌঁছেনি সকল শ্রেণির বই

আপডেট: ডিসেম্বর ৩১, ২০২৩, ৭:২২ অপরাহ্ণ

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি:


বছরের পহেলা তারিখে বই উৎসব হলেও এবার উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীরা হাতে পাচ্ছে না নতুন বই। এতে উদ্বিগ্ন অনেক শিক্ষার্থী ও অভিভাবক।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, প্রাথমিক পর্যায়ে বইয়ের কোন সংকট নেই। সকল শ্রেণির শিক্ষার্থী বই উৎসবে নতুন বই হাতে পাবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, মাদ্রাসা বিভাগে সপ্তম, অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীদর কোন বই এখনও আসেনি। মাধ্যমিক পর্যায়ে ষষ্ঠ শ্রেণির সকল বই আসলেও আংশিক বই এসেছে সপ্তম ও অষ্টম শ্রেণির। নবম শ্রেণির শিক্ষার্থীর নতুন বই এখনও এসে পৌঁছায়নি।
আরও জানা গেছে, উপজেলায় মাধ্যমিক পর্যায়ে প্রায় ৩০ হাজার শিক্ষার্থীর হাতে ওঠবে নতুন বই।

বিষয়টি নিয়ে কয়েকজন অভিভাবক নাম না প্রকাশ করার শর্তে জানান, বই উৎসব হবে অথচ কিছু শিক্ষার্থী নতুন বই পাবে আর অন্যরা পাবে না এমন ঘটনায় বাচ্চারা হতাশ হয়ে পড়েছে। হাতে বই না পেলে পড়াশোনায় মনোযোগ থাকবে না তাদের।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম বলেন, কিছু শ্রেণির নতুন আংশিক এসেছে। অবরোধের কারণে বই পরিবহনে ধীর গতির কারণে এমন ঘটনা। হয়তো আগামী এক সপ্তাহের মধ্যেই সকল নতুন বই চলে আসতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ বলেন, কিছু শ্রেণির বই পরিবহন সমস্যার কারণে পৌঁছেনি। নির্বাচনের পর অবশিষ্ট বই চলে আসবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ