নিয়ামতপুরে বিদ্যালয় ও কীটনাশকের দোকানে চুরি

আপডেট: আগস্ট ১৪, ২০২০, ১:০২ অপরাহ্ণ

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি :


জেলার নিয়ামতপুরে মাধ্যমিক বিদ্যালয় ও কীটনাশকের দোকানে চুরি সংঘটিত হয়েছে। জানা যায়, গত বুধবার দিবাগত রাতে উপজেলার রসুলপুর ইউনিয়নের গাংগোর বাজারে মেসার্স দুরুল হুদা ট্রেডার্স নামক একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানে এ চুরি সংঘটিত হয়। এ সময় চোরেররা প্রায় পাঁচ লক্ষাধীক টাকার বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যায়। বাজারে দুজন নৈশ্য প্রহরী থাকা সত্ত্বেও এমন চুরির ঘটনায় শংকিত হয়ে পড়েছেন বাজারের দোকানীরা। এছাড়ও নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে। চুরির ঘটনায় দোকানের মালিক থানায় সাধারণ ডায়েরী করলে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ।
দোকানের মালিক দুরুল হুদা জানান, প্রতিদিনের মত দোকান ঘরে তালা লাগিয়ে বাড়ি চলে যাই। সকালে চুরির ঘটনা জানতে পারি। চোরেরা তালা ভেঙ্গে ৯৩ কার্টুন বিভিন্ন কোম্পানির কীটনাশক ও মাছ চাষের ভিটামিন জাতীয় ঔষধ চুরি করে নিয়ে যায় তারা। যার মূল্য প্রায় ৪ লাখ ৮৫ হাজার ৪০০ টাকা।
অপরদিকে উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের গোকুলপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষেও চুরি সংঘটিত হয়েছে। গত বুধবার দিবাগত রাতে ্ চুরির ঘটনা ঘটে। এ সময় চোরেরা সোলার সিস্টেমের ব্যাটারী, বৈজ্ঞানিক যন্ত্রপাতি চুরি করা ছাড়াও অফিসের গুরুত্বপূর্ন কাগজপত্র ও ফাইল তচনছ করে তারা। করোনাকালীন সময়ে বিদ্যালয় বন্ধ থাকায় এমন চুরি আতঙ্কিত করে তুলেছে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের। চুরির ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ থানায় সাধারণ ডায়েরী করেছেন।
পরপর দুটি চুরির ঘটনায় নিয়ামতপুর থানার অফিসার ইন চার্জ হুমায়ন কবির বলেন, থানায় দুটি চুরির ঘটনায় লিখিত অভিযোগ দায়ের করেছে। গাংগার বাজারে চুরির বিষয়ে বাজারের দায়িত্বরত দুজন নৈশ্য প্রহরীকে জিঙ্গাসাবাদ করে তদন্ত কাজ শুরু করা হয়েছে। খুব শীঘ্রই এ ্চুরির রহস্য উৎঘাটন করা হবে। আর বিদ্যালয়ে চুরির বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ