নিয়ামতপুরে শান্তিপূর্ণভাবে প্রাথমিক ও এবতেদায়ী পরীক্ষা শুরু

আপডেট: নভেম্বর ১৮, ২০১৯, ১:০৪ পূর্বাহ্ণ

নিয়ামতপুর প্রতিনিধি


সারা দেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরেও শান্তিপূর্ণভাবে প্রাথমিক ও এবতেদায়ী সমাপনী পরীক্ষা শুরু হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রথম দিন অতিবাহিত হয়েছে। রবিবার ইংরেজী বিষয় দিয়ে শুরু হয়। উপজেলায় ৮টি ইউনিয়নে মোট ৮টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারে নিয়ামতপুর উপজেলায় প্রাথমিক ও এবতেদায়ী সমাপনী পরীক্ষায় ৮টি কেন্দ্রে মোট ৩ হাজার ৭ শ ৮৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করছে। যা ২০১৮ সালের চেয়ে ১ শ ৩২জন কম। এর মধ্যে ছাত্র ১ হাজার ৮ শ ৮০জন এবং ছাত্রী ১ হাজার ৯ শ ৭ জন। পিইসি পরীক্ষার্থী ৩ হাজার ৩ শ ৯৭ জন, এর মধ্যে ছাত্র ১ হাজার ৬ শ ৭৪ জন এবং ছাত্রী ১ হাজার ৭ শ ২৩ জন। এবতেদায়ী শিক্ষার্থী মোট ৩ শ ৯০ জন। এর মধ্যে ছাত্র ২ শ ৬ জন এবং ছাত্রী ১ শ ৮৪জন। হাজিনগর ইউনিয়নের কাপাষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী পিইসি ৩ শ ৩৭ জন এর মধ্যে ছাত্র ১ শ ৬৬ জন এবং ছাত্রী ১ শ ৭১ জন, এবতেদায়ী মোট ৩৯ জন এর মধ্যে ছাত্র ১৮ জন, ছাত্রী ২১ জন, চন্দননগর ইউনিয়নের বামইন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী পিইসি ২ শ ৮৩ জন, এর মধ্যে ছাত্র ১ শ ৩৬ জন এবং ছাত্রী ১ শ ৪৭জন, এবতেদায়ীতে মোট ৬৩ জন, এর মধ্যে ছাত্র ২১ জন, ছাত্রী ৪২ জন। ভাবিচা ইউনিয়নের আমইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী পিইসি ৪ শ ৬৬ জন, এর মধ্যে ছাত্র ২ শ ৩০ জন এবং ছাত্রী ২ শ ৩৬ জন, এবতেদায়ী মোট ৩৭ জন, এর মধ্যে ছাত্র ২০জন, ছাত্রী ১৭জন। নিয়ামতপুর সদর ইউনিয়নের নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সরকারি বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী পিইসি ৪শ ৯৩ জন, এর মধ্যে ছাত্র ২শ ৭০জন এবং ছাত্রী ২শ ২৩জন, এবতেদায়ী মোট ৫৩জন, এর মধ্যে ছাত্র ২৯জন, ছাত্রী ২৪জন। রসুলপুর ইউনিয়নের চৌরাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফাজিল মাদ্রাসা কেন্দ্রে মোট শিক্ষার্থী পিইসি ৫শ ৬৪জন এর মধ্যে ছাত্র ২শ ৬৬জন এবং ছাত্রী ২শ ৯৮ জন, এবতেদায়ী মোট ২৬জন, এর মধ্যে ছাত্র ১৬জন এবং ছাত্রী ১০জন। পাড়ইল ইউনিয়নের বীরজোয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট শিক্ষার্থী ৪শ ২জন এর মধ্যে ছাত্র ১শ ৯৬জন এবং ছাত্রী ২শ ৬জন, এবতেদায়ী মোট ৪৯জন, এর মধ্যে ছাত্র ২০জন, ছাত্রী ২৯জন। শ্রীমন্তপুর ইউনিয়নের রামকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আমকুড়া আলিম মাদ্রাসা কেন্দ্রে মোট শিক্ষার্থী ৪শ ১৮জন এর মধ্যে ছাত্র ২শ ১জন এবং ছাত্রী ২শ ১৭জন, এবতেদায়ী মোট ৬৪জন, এর মধ্যে ছাত্র ৪২জন এবং ছাত্রী ২২জন। বাহাদুরপুর ইউনিয়নের বালাতৈড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট শিক্ষার্থী ৪শ ৩৪জন এর মধ্যে ছাত্র ২শ ৯জন এবং ছাত্রী ২শ ২৫জন, এবতেদায়ী মোট ৫৯জন, এর মধ্যে ছাত্র ৪০জন এবং ছাত্রী ২৯জন পরীক্ষায় অংশ গ্রহণ করছে।
প্রথম দিন উপজেলার ৮টি কেন্দ্রে মোট শিক্ষার্থী অনুপস্থিত ১ শ ৭২জন এর মধ্যে ছাত্র ১শ ৮জন এবং ছাত্রী ৬৪ জন। পরীক্ষা চলাকালীন সময়ে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ আলম শেখ, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর তমা চৌধুরী ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার জাকির হোসেন বিভিন্ন কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ