নিয়ামতপুরে সরকারি কর্মচারীসহ নতুন করে ৫ জন করোনা আক্রান্ত

আপডেট: জুলাই ১৮, ২০২০, ৫:১৩ অপরাহ্ণ

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি :


নওগাঁর নিয়ামতপুরে সরকারি কর্মচারীসহ নতুন করে ৫ জনের দেহে কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে নিয়ামতপুর উপজেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৪১ জনে। ইতোমধ্যে ২৭ জন করোনা রোগী সুস্থ হয়ে স্বাভাবিক জীবন-যাপন শুরু করেছেন। ১ জন মারা গেছেন, এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৩ জন।
নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. তোফাজ্জল হোসেন বলেন, নিয়ামতপুর উপজেলায় নতুন করে ৫ জনের দেহে কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। পাঁচ জনের মধ্যে দুই জন প্রজাতন্ত্রের কর্মচারী। একজন উপজেলা নির্বাহী অফিসের অফিস সহকারী এবং অপরজন পুলিশ কনস্টেবল। অন্য তিন জন হচ্ছেন উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের দরগাপাড়া গ্রামের এবং একজন সদর ইউনিয়নের বালাহৈর গ্রামের। এ নিয়ে নিয়ামতপুর উপজেলায় বর্তমানে ১৪ জন করোনা রোগী রয়েছেন। এর মধ্যে নতুন ৫ জন এবং পূর্বের ৯ জন, পূর্বের ৯ জনের মধ্যে ৯ জন পুরোপুরি সুস্থ রয়েছেন।
উপজেলা স্বাস্থ্য বিভাগ জানান, নিয়ামতপুর উপজেলায় ১৬ জুলাই পর্যন্ত সর্বমোট ৫৮৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে রির্পোট এসেছে ৫৬০ জনের। গত ১৮ জুলাই শনিবার সর্বশেষ পাঠানো ২৬ জনের রির্পোট এখনও আসে নাই।
সারাদেশে কমিউনিটি ট্রান্সমিশনের মাধ্যমে করোনার শনাক্তের পরিমাণ অসম্ভব রকম পরিমাণে বাড়লেও নিয়ামতপুর উপজেলায় অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না, এই অবস্থায় দ্রুত পদক্ষেপ গ্রহণ করা না হলে পরিস্থিতি আরো ভয়াবহ রূপ নিতে পারে বলে মনে করেন সংশ্লিষ্ট মহল।