নিয়ামতপুর থানা কমপ্লেক্স উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট: নভেম্বর ২৩, ২০১৬, ১২:০২ পূর্বাহ্ণ


নওগাঁ প্রতিনিধি
নওগাঁয় আগামী ২৬ নভেম্বর নিয়ামতপুর উপজেলার নব নির্মিত থানা কমপ্লেক্স ভবন ও নওগাঁ শহরের ব্যবসা প্রধান স্থানগুলোয় স্থাপিত সিসিটিভি ক্যামেরা উদ্বোধন করা হবে।
উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি। নওগাঁর পুলিশ সুপার মো. মোজাম্মেল হক জানান, প্রায় সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে গণপূর্ত বিভাগ কর্তৃক নবনির্মিত নিয়ামতপুর থানা কমপ্লেক্্র ভবন ও নওগাঁ শহরে নওগাঁ চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাষ্ট্রি কর্তৃক জন নিরাপত্তার জন্য স্থাপিত ক্লোজ সার্কিট ক্যামেরার অনুষ্ঠানিক উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি।
তিনি আরও জানান, আগামী ২৬ নভেম্বর  সকাল ১০টায় নওগাঁ শহরের নওয়োয়ান মাঠে মন্ত্রী শহরে স্থাপিত সিসিটিভি ক্যামেরার উদ্বোধন করবেন। এরপর নিয়ামতপুর যাবেন ও নবনির্মিত থানা কমপ্লেক্্র ভবন উদ্বোধন করবেন।  পুলিশ সুপার আরো জানান,  দেশে প্রথম পর্যায়ে যে ১০১টি থানা কমপ্লেক্স নির্মাণ কাজ চলছে, এর মধ্যে নওগাঁ জেলার নিয়ামতপুর একটি। এই ভবনে আছে ১টি সম্মেলন কক্ষ, ভিকটিম সাপোর্ট সেন্টার (একজন নারী এস,আই এর দায়িত্বে থাকবেন), ৪টি হাজত খানা, ২টি পৃথক পূর্ণবয়স্ক নারী ও পুরুষের জন্য। অপর ২টি ১৮ বছরের নিচে পৃথক ছেলে ও মেয়ে শিশুদের জন্য)। পুরুষ ও নারী পুলিশ সদস্যদের জন্য আবাসন ব্যবস্থাসহ নানান সুবিধা থাকছে নতুন ভবনে। ভবনটির নির্মান কাজ যাতে দ্রুত শেষ করা যায় সে বিষয়ে সচেষ্ট ছিলেন তিনি। নওগাঁ চেম্বার অব কমার্স কর্তৃক আপাতত শহরের ব্যবসা প্রধান স্থানগুলোয় ৪০টি ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে স্থাপিত ৪০টিসহ ২শ’টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। ক্যামেরাগুলো মনিটর করা হবে পুলিশ সুপারের কার্যালয়ে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।