নেইমারকে না আটকানো ছিল বার্সার ‘বাজে সিদ্ধান্ত’

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১২:০৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমার পিএসজিতে চলে যাওয়ায় ভীষণ হতাশ ইভান রাকিতিচ। ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডারের মতে, অন্যতম সেরা ফুটবলারকে না আটকানো ছিল ক্লাবের বাজে সিদ্ধান্ত।
নেইমার চলে যাওয়ায় মাঠ ও মাঠের বাইরে কাতালান ক্লাবটির উপর বিরূপ প্রভাব পড়বে বলেও মনে করেন রাকিতিচ।
আগস্টের শুরুতে ফুটবল বিশ্বকে চমকে দিয়ে ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখান নেইমার। এই খেলোয়াড়ের দল-বদল নিয়ে আগে থেকেই গুঞ্জন ছিল। কিন্তু তাতে কান দেয়নি বার্সেলোনা। নেইমার কাম্প নউ ছেড়ে যাবে না বলে বিশ্বাস ছিল তাদের। তাছাড়া তার বাইআউট ক্লজের বিশাল পরিমাণ অর্থও কেউ দিবে না বলে ভেবেছিল ক্লাবটি। তবে পিএসজি নেইমারের বাইআউট ক্লজের অর্থ পরিশোধ করে দিলে বার্সেলোনার কার্যত কিছুই করার ছিল না।
এ প্রসঙ্গে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসকে রাকিচিত বলেন, “ব্যক্তিগত দিক থেকে এটা আমার জন্য খুব কঠিন ছিল। সে কেবল বড় খেলোয়াড়দের একজন নয়, আমার কাছে সে বড় মাপের মানুষও।” “আমাদের ড্রেসিং রুমে সে খুবই গুরুত্বপূর্ণ ছিল। ফুটবলে আমার জানা মতে সে সেরাদের একজন।” “তাই আমার কাছে এটা খুব খারাপ একটি সিদ্ধান্ত। কারণ, আমি তাকে আমার দলে দেখতে পছন্দ করতাম।” বার্সেলানা ছেড়ে গেলেও নেইমারের প্রতি কোনো ক্ষোভ নেই রাকিতিচের। পিএসজিতে সাবেক সতীর্থের সাফল্য কামনা করেছেন তিনি।-বাংলা ট্রিবিউন