নেপালকে ৯২ রানে হারাল বাংলাদেশের মেয়েরা

আপডেট: নভেম্বর ২৯, ২০১৬, ১১:১৭ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
নারী এশিয়া কাপ টি-টোয়েন্টিতে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ। ব্যাটে-বলে দাপুটে ক্রিকেটে নেপালকে ৯২ রানের বড় ব্যবধানে হারিয়েছে রুমানা আহমেদের দল।
গতকাল মঙ্গলবার ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৩৩ রান করে বাংলাদেশ।
সানজিদা ইসলামের সঙ্গে নিগার সুলতানার ১১.৩ ওভার স্থায়ী ৭১ রানের জুটি দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেয়। ৪০ বলে ৫টি চারে ৩৫ রান করেন সানজিদা। মাত্র একটি চারে ৪১ বলে ৩৯ রান করে ফিরেন আরেক ওপেনার সুলতানা।
১৭ বলে দুটি চারে ১৯ রান করে ফিরেন শায়লা শারমিন। দলকে বড় সংগ্রহ এনে দিতে ৯ বলে দুটি চারে অপরাজিত ১৭ রানের ঝড়ো ইনিংস খেলেন অধিনায়ক রুমানা। ফাহিমা খাতুন ৬ বলে করেন অপরাজিত ৮ রান। নেপালের সঙ্গিতা রাই ৩১ রানে নেন ২ উইকেট। বড় লক্ষ্য তাড়ায় ১৭ ওভার ৩ বলে ৪১ রানেই গুটিয়ে যায় নেপালের ইনিংস। ওপেনার সিতা রানা মাগার (১৫) ছাড়া নেপালের আর কেউ দুই অঙ্কে যেতে পারেননি।  বাংলাদেশের দারুণ বোলিংয়ে গড়ে তুলতে পারেনি তেমন কোনো জুটি। চার ওভারে মাত্র ৮ রান দিয়ে ৪ উইকেট নেন লেগ স্পিনার ফাহিমা। বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার ৩.৩ ওভারে ২ রান দিয়ে নেন ২ উইকেট একটি করে উইকেট নেন সুরাইয়া আজমিন, পান্না ঘোষ, জাহানারা আলম ও রুমানা। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে ৬৪ রানে হারে বাংলাদেশ। পরের ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডকে ৩৫ রানে হারায় রুমানার দল। ছয় দলের এই টুর্নামেন্টে সেরা দুই দল খেলবে ফাইনাল।-বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ