নৌকার বিদ্রোহী যখন নৌকার মাঝি!

আপডেট: অক্টোবর ২২, ২০২১, ১০:২৯ অপরাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি:


আসন্ন ৩য় ধাপে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীকের জন্য নৌকার বিদ্রোহী প্রার্থীর নির্বাচনীর কমিটির আহ্বায়ক মির্জা শাহাদাৎ হোসেন খুররম এবার ইউপি নির্বাচনে হয়েছেন নৌকার মাঝি। যা স্থানীয় ও তৃণমূল আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে। এমন ঘটনা ঘটেছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১০ নং মনাকষা ইউনিয়নে। আর এমন ঘটনার বিবরণী দিয়ে গত ২০ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এর বরাবর লিখিত আবেদন করেছেন কাজিমুল হক কাজিম।

কাজিমুল হক কাজিমের স্বাক্ষতির আবেদন সূত্রে জানা গেছে , ২০১৯সালে দেশের পঞ্চম উপজেলা পরিষদের নির্বাচনে দলীয় প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের নৌকা প্রতীকের বিপক্ষে বিদ্রোহী প্রার্থী মহসিন আলীর আনারস প্রতীকের পক্ষে ১০-০৩-২০২৯ খ্রী: তারিখে এ বিষয়ে সভা হয়েছিল মির্জা শাহাদাৎ হোসেন খুররম বাস ভবনে। ওই নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন মনাকষা ইউপির বর্তমান চেয়ারম্যান মির্জা শাহাদাৎ হোসেন খুররম । আর সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র কারিবুল হক রাজিন।

আবেদনে আরো উল্লেখ্য করেন, শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল অধিবেশনে মির্জা শাহাদাৎ হোসেন খুররম উপজেলা আওয়ামীলীগের সভাপতি হওয়ার চেষ্টা করেও কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর নির্বাচন পরিচালনার কমিটির আহ্বায়ক থাকায় তাঁকে সভাপতি করা হয়নি।

আবেদন সূত্রে আরো জানা গেছে, অথচ কেন্দ্রীয় কমিটির নীতি নির্ধারক নেতৃবৃন্দ বার বার মনাকষা ইউনিয়ন আওয়ামীলীগ কমিটির বর্তমান সভাপতি আব্দুস সোবহান মধু ও সাধারণ সম্পাদক সারওয়ার হাজান সেরফানের ব্যাপক অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে মির্জা শাহাদাৎ হোসেন খুররমের নাম ১ নং তালিকায় ভুক্ত করে আওয়ামীলীগের মনোনয়ন কমিটির কাছে জমা দেন।

এ ব্যাপারে মনাকষা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সারওয়ার হাজান সেরফান তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে মুঠোফোনে জানান, উপজেলা পরিষদ নির্বাচনে তিনি কোনো বিদ্রোহী প্রার্থীর পক্ষে ছিলেন না। তিনি বর্তমানে জেলা ও উপজেলা আওয়ামীলীগের সদস্য। তাছাড়া তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের সাথে আলোচনা করেই মির্জা শাহাদাৎ হোসেন খুররমের নাম তালিকায় ১ নম্বর করে পাঠানো হয়েছে।