পঞ্চমদিনে কঠোর লকডাউনে রাজশাহী

আপডেট: এপ্রিল ১৮, ২০২১, ৮:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


লকডাউনের পঞ্চমদিনে সড়কে যানবাহনের উপস্থিতি কম ছিলো। অনেকটাই কড়াকড়ি মেজাজে মাঠের অবস্থানে ছিলেন প্রশাসন ও পুলিশের কর্মকর্তারা। রোবাবর (১৮ এপ্রিল) সকালে সড়কে অটো, অটোরিক্সা, মোটরসাইকেল ও ভ্যান চলাচল খুব কম লক্ষ করা গেছে।
নগরীরর কোর্ট, সিঅ্যান্ডবি মোড়, লক্ষ্মীপুর, বর্ণালী মোড় ছাড়াও বিনোদপুর, তালাইমারী, ভদ্রা, গোরহাঙ্গা রেলগেট, সাহেববাজার জিরোপয়েন্ট, মনিচত্বর এলাকায় পুলিশের চেক পোস্ট দেখা গেছে। এ সব চেকপোস্টে পুলিশকে যানবাহন থামিয়ে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে। লকডাউনের মধ্যে ঘর থেকে বাইরে বের হওয়া মানুষের কাছ থেকে কারণ জানতে চাওয়া হচ্ছে- সন্তোষজনক না হলে তাদের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হচ্ছে।
নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশ কর্মকর্তা জানান- সাধারণ মানুষ বিভিন্ন অজুহাতেই ঘর থেকে বাইরে বের হচ্ছেন। তাদের জিজ্ঞাসাবাদ করলে ইনিয়ে-বিনেয়ে উত্তর দেয়। এসময় অনেককে সতর্কও করা হচ্ছে। বেশির ভাগ মানুষকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। দেওয়া হচ্ছে মামলাও।
সজিব নামের এক ব্যক্তি জানান, আমি গার্ডের চাকরি করি। যাহোক অফিসে তো যেতেই হবে। পুলিশকে পরিচয় কার্ড দেখিয়ে কাজে যাওয়া-আসা করছি। অনেক সময় পুলিশ জেরা করছে। তবে সমস্যা হচ্ছে না।
রিক্সাচালক নূর ইসলাম জানান, বিনোপুর, কাজলা গেলে রিকশার চাকার হাওয়া ছেড়ে দিচেছ পুলিশ। তার পরেও নোকাল সড়কে ভাড়া নিয়ে যাওয়া-আসা করছি। অনেক সময় পুলিশ দূর থেকে ফিরিয়ে দিচ্ছে, তখন চলে আসছি।
নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, কঠোরভাবে লকডাউন পালন করা হচ্ছে। মাঠে সিনিয়র পুলিশ কর্মকর্তারা ছিলেন। তারা সারাদিন মাঠে কাজ করেছেন। এছাড়া সরকারি নির্দেশনা অনুযায়ী পুলিশের কার্যক্রম অব্যাহত রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ