পত্নীতলায় কার্লভাটটি মরণ ফাঁদ!

আপডেট: জুন ২০, ২০২১, ৬:৫০ অপরাহ্ণ

পত্নীতলা প্রতিনিধি:


নওগাঁর পত্নীতলায় নজিপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড রঘুনাথপুর উত্তরপাড়া থেকে ১৪ বিজিবি ক্যাম্প সংলগ্ন (নওগাাঁ-জয়পুরহাট) আঞ্চলিক সড়কটির সংযোগ পর্যন্ত বেহাল দশা ও একটি কালভার্ট এর প্রায় অর্ধেক ভেঙে যাওয়ায় বর্তমানে মরণ ফাঁদে রূপান্তরিত হয়েছে।
সরেজমিন ঘুরে ও স্থানীয় এলাকাবাসীরা বর্তমানে এর তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। রাকিবুল হাসান বলেন, এই গ্রামে আমার শৈশব কেটেছে। মাঝে মধ্যে গ্রামে গেলে স্বজনদের কথা শুনলে কষ্ট লাগে। দীর্ঘ প্রতিক্ষার পর বিদ্যুৎ পেয়েছে ২০১৮ সালে নির্বাচনের আগে। কিন্তু, রাস্তার বেহাল দশা থেকেই গেছে। এই রাস্তায় প্রতিদিনই প্রায় ২৫০০-৩০০০ লোকের চলাফেরা। রাস্তার মাঝে একটাই ছোট ব্রিজ, ঝুঁকিপূর্ণ ব্রিজটাও অর্ধেকের বেশি ভেঙ্গে গেছে। কিন্তু কারো কোন চোখ নেই। আর চোখ থাকবে কেমনে স্থানীয় জনপ্রতিনিধিরা তো এখন চোখ দিবে না! ৫/৭ জন যখন ব্রিজের খালে পড়ে আহত হবে, তখন হয়তো তাদের ঘুম ভাঙ্গবে। রাতে কেউ অসুস্থ হয়ে পড়লে হাসপাতাল পর্যন্ত নিয়ে যাওয়ার কোন বুদ্ধি নেই, রাস্তার যে অবস্থা।
রঘুনাথপুর যুগিবাড়ি এলাকার বাসিন্দা কামরুজ্জামান বলেন, আমাদের কৃষি এলাকা। ওই সড়কটি এখন বেহাল দশায় কৃষকদের ধান-চালসহ অন্যান্য পুণ্য পরিবহন দুঃসাধ্য হয়ে দাঁড়িয়েছে। বর্তমানে কোন যানবাহন চলাচল করতে পারছে না। এমতাবস্থায় স্থানীয় ভুক্তভোগীরা এই কালভার্টটি দ্রুত মেরামত ও সড়কের সংস্কার করণের জোর দাবি জানিয়েছেন।
এ বিষয়ে জানতে চাইলে নজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদেক উদ্দিনের মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলে তাঁকে পাওয়া যায়নি।