পত্নীতলায় লোকালয়ে হনুমান, উৎসুক জনতার ভীড়!

আপডেট: অক্টোবর ৩, ২০২১, ৯:৪৮ অপরাহ্ণ


পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি :


নওগাঁর পত্নীতলা উপজেলা সদর নজিপুর পৌর শহরে লাফিয়ে-দাপিয়ে বেড়াচ্ছেন একটি হনুমান। দেখতে উৎসুক জনতার ভীড়! আর দর্শনার্থীরা মোবাইলফোন ক্যামারায় কেউ তুলছেন সেলফি, আবার কেউ ছবি কিংবা ভিডিও করতে ব্যস্ত কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ ফেসুবকে’ দিচ্ছেন কেউ লাইভ।

রোববার সকাল হতেই উপজেলার বিভিন্ন সড়কের মোটরসাইকেল, অটো-বাইক, চার্জার-ভ্যান গাড়ি চড়ে, নজিপুর পৌর শহরের মার্কেটের অলি-গলিতে ঘুরে বেড়াতে দেখা যায় হনুমানটি। জানা যায়, দুন্ডতিন দিন আগে জেলার সীমান্তবর্তী সাপাহার উপজেলার দিঘীরহাট এলাকায় প্রথমে আসে। পরে জেলার বিভিন্ন উপজেলার পথে-পথে পাড়ি দিচ্ছেন হনুমানটি। বর্তমানে পত্নীতলা উপজেলার লোকালয়ে ঘুরে বেড়াচ্ছেন। আর জীব ও প্রাণী প্রেমিকরা হনুমানটিকে খেতে দিচ্ছেন অনেকেই সখ করে কলা, কমলা, আপেল, মাল্টা, আঙুর, পেয়ারা, পাউরুটি, চানাচুর, বিস্কুটসহ নানা রকম খাদ্য। স্থানীয় এলাকাবাসীর ধারণা, পাশ্ববর্তী ভারত হতে হনুমানটি বাংলাদেশ প্রবেশ করে।

নজিপুর বাসস্ট্যান্ড বণিক কমিটির সাধারণ সম্পাদক এ.জেড মিজান বলেন, মার্কেটে হনুমানটি অবস্থান করায় সাময়িক ভাবে ব্যবসায়ীদের ক্রয়-বিক্রয়ে ব্যঘাত ঘটলেও উৎসুক দর্শনার্থীরা দারুণ আনন্দ উপভোগ করছেন। পত্নীতলা উপজেলা জীব ও বৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি শ্রী সুমন কুমার শীল বলেন, বিষয়টি বন বিভাগকে অবহিত করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ