পত্রিকা বিলি না করার সিদ্ধান্ত নগর সংবাদপত্র শ্রমিক ইউনিয়নের

আপডেট: মার্চ ২৫, ২০২০, ১২:২৭ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


পত্রিকা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে নগর সংবাদপত্র শ্রমিক ইউনিয়ন। গতকাল মঙ্গলবার নগর সংবাদপত্র শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল হোসেনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে মরণব্যাধি করোনা ভাইরাস ব্যাপক বিস্তার ঘটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছেন। করোনা ভাইরাস রোধে সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ইউনিয়নের নেতারা ঢাকা থেকে আগত সমস্ত জাতীয় দৈনিক পত্র-পত্রিকাসহ স্থানীয় পত্রিকা সরকারি সিদ্ধান্ত মোতাবেক আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।
এ সময় তারা উল্লেখ করেন, সংবাদপত্র শ্রমিক ইউনিয়নের প্রায় ৩২০ জন কর্মী প্রতিদিন পাঠকের বাড়ি বাড়ি পত্রিকা নিয়ে বিলিবণ্টন করছে- এতে সংবাদপত্র কর্মীদের স্বাস্থ্যের ঝুঁকির সম্ভাবনা বেশি। এছাড়া পাঠকও দরজা বন্ধ করে রাখছেন। পত্রিকা নিতে অনীহা প্রকাশ করছেন। অনেক পাঠক বলছেন পত্রিকাতে ভাইরাস আছে পত্রিকা বন্ধ রাখেন। যার কারণে নগর সংবাদপত্র শ্রমিক ইউনিয়ন সরকারি ঘোষণা অনুযায়ী আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।
এ সময় সংবাদপত্র শ্রমিক ইউনিয়নের নেতারা সিটি মেয়রের কাছে আবেদন জানান যে, ইউনিয়নের শ্রমিকরা নিম্নআয়ের হওয়ায় ৩২০ জন শ্রমিক পরিবারের ছেলে মেয়ে সংসার নিয়ে চরম আতঙ্কে আছে। সংবাদপত্র শ্রমিকদের পরিবারকে রক্ষার্থে আর্থিক অনুদান প্রদানের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।
এছাড়া নেতারা এই সিদ্ধান্তকে রাজশাহী সংবাদপত্র এজেন্ট ফোরাম ও সংবাদপত্র কর্তৃপক্ষকে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত পত্রিকা বন্ধ রেখে করোনা ভাইরাস প্রতিরোধে সহযোগিতা করার জন্য অনুরোধ জানান। একই সাথে নেতৃবৃন্দ স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।