পদ্মার চরে স্বল্পআয়ী মানুষের মাঝে খাদ্য সামগ্রী তুলে দিলেন স্পন্দন-বি

আপডেট: অক্টোবর ৯, ২০২১, ৯:৩৪ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহীর পদ্মার চরাঞ্চলের স্বল্পআয়ী শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী সামগ্রী তুলে দিলেন সামাজিক সংগঠন স্পন্দন-বি। আমেরিকায় বসবাসরত প্রবাসীদের গড়া এই সংগঠনের মাধ্যমে ঢাকার বাসিন্দা লাইলী রহমান প্রফেসর ড. আমেনা বেগমের সহযোগিতায় রাজশাহী জেলার পবা উপজেলার হরিপুর ও হরিয়ান ইউনিয়নের চরমাঝার দিযার ওচর খানপুরের স্বল্প আয়ের পরিবারে চাল, সয়াবিন তেল, মুসুরের ডাল, লবনও সবজি বীজ বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান বজলে রেজভী আল হাসান মঞ্জিল, ইউপি সদস্য মো. শামীম শেখ, হরিয়ান ইউপি সদস্য কোহিনুর বেগম, স্পন্দন-বি প্রোগ্রাম ম্যানেজার মাহমুদুল হাসান তুহিন, পবা প্রেসক্লাব সভাপতি কাজী নাজমুল ইসলাম প্রমূখ উপিস্থত ছিলেন। রাজশাহীতে স্থানীয় পর্যায়ে লাইট হাউজের প্রজেক্ট ম্যানেজার এবং ইউএস স্টেট অ্যালামনাই সুব্রত কুমার পাল মূখ্য সমন্বয়কের ভূমিকা পালন করেন।

স্বল্পআয়ী মানুষজন খাদ্যসামগ্রী গ্রহণকালে বলেন, আমাদের এই সংকটময় মূহুর্তে স্পন্দন-বি ও লাইলী রহমান এবং প্রফেসর ড. আমেনা বেগমের মতো মানবদরদী মানুষ যেভাবে আমাদের পাশে এসে দাঁড়ালো, এটি সত্যিই আমাদের সৌভাগ্য। তারা যেভাবে আমাদের হাতে উপহার সামগ্রী তুলে দিলেন অন্যদের ক্ষেত্রে এমনটি খুব একটা দেখা যায়না।

স্পন্দনবি এমন একটি সামাজিক সংগঠন, যা সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে থেকে সাহস যোগানোর কাজ করছে। গরীব মেধাবী শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদানের মাধ্যমে পড়াশুনাকে এগিয়ে নেয়া, দুযোর্গকালীন অসহায় মানুষের পাশে দাড়ানো, তাদের মধ্যে আত্বশক্তি বাড়ানোর কাজ করছে, প্রাথমিক পর্যায়ে শিক্ষার্থীদের উপকরণ বিতরণ সহ একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যাশায় ভূমিকা রাখছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ