পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে আনন্দ শোভাযাত্রা

আপডেট: জুন ২৫, ২০২২, ১:৫৭ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


২৫ জুন বাঙালী জাতির জন্য আরেকটি ঐতিহাসিক ও স্মরণীয় দিন হিসেবে ইতিহাসের পাতায় স্থান পেলো। আর পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আনন্দে মেতে ওঠে চাঁপাইনবাবগঞ্জের জনসাধারণ। দেশের প্রতিটি প্রান্তে এই উপলক্ষে আনন্দ সমাবেশসহ অন্যান্য কর্মসূচি পালন করা হচ্ছে।

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে জেলা আওয়ামী লীগ আনন্দ শোভাযাত্রা বের করে। শনিবার (২৫জুন) সকাল ১০টা থেকে পৌরসভার প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়ন থেকে সংগঠনসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পৌরসভা পার্কে সমবেত হতে থাকে।

পরে বেলা পৌনে ১১টায় বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ সময় শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে স্লোগান দেন তারা। পরে বঙ্গবন্ধু মঞ্চে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি মোঃ আব্দুল ওদুদ, সহ-সভাপতি মোঃ রুহুল আমীন।

তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ভুমিকায় সকল ষড়যন্ত্রের বাঁধ ভেঙ্গে পদ্মা সেতু আজ দৃশ্যমান হলো। পদ্মা সেতু বাংলাদেশের অহংকার, আত্মমর্যাদা আর সক্ষমতার প্রতীক। বিশে^র দরবারে বাংলাদেশ আবার নতুন পরিচয়ে পরিচিত হলো। শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য সদস্যদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। সবশেষে মিষ্টিমুখ করানো হয়।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সকাল সাড়ে ৮টায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এসময় সরকারের উন্নয়নমুলক প্ল্যাকার্ড আর ফেস্টুন সম্বলিত শোভাযাত্রাটিকে প্রাণবন্ত করে তোলে। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশাল শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুরাতন স্টেডিয়ামে এসে শেষ হয়।

শোভাযাত্রার নেতৃত্ব দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান ও পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব। বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে স্টেডিয়ামে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান উপভোগ করেন আগত জনগণ। এদিকে, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে স্থানীয় পর্যায়ে ৩ দিনব্যাপী নানান কর্মসূচি হাতে নিয়েছে জেলা প্রশাসন। বিকালে আলোচনা সভা, সন্ধা ৭টায় স্থানীয় শিল্পীদের নিয়ে সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ