‘পদ্মা সেতুর ৪০ শতাংশ কাজ শেষ হয়েছে’

আপডেট: জানুয়ারি ৮, ২০১৭, ১১:৩৩ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মূল পদ্মা সেতুর সামগ্রিক উন্নয়নের কাজ ৪০ শতাংশ শেষ হয়েছে। আগামী ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে সেতুর কাজ সম্পন্ন হবে।
তিনি বলেন, দক্ষিণাঞ্চলের মানুষের দুর্ভোগ কমাতে আগে-ভাগেই শিবচর-কাঠালবাড়ি সংযোগ সড়কের ৮ কিলোমিটার চালু করা হয়েছে। এতে নৌপথের নির্ভরতা কমে সড়ক পথে যোগাযোগ বাড়বে।
রোববার বেলা ১২টার দিকে শিবচরের পাচ্চর এলাকায় পদ্মা সেতুর ৪ লেন সংযোগ সড়কের শিবচর-কাঠালবাড়ি অংশ সংযোগ সড়ক চলাচলের জন্য আনুষ্ঠানিক উদ্বোধন করে এসব কথা বলেন তিনি।
মন্ত্রী জানান, সড়কটি উদ্বোধনের ফলে কাওড়াকান্দি ঘাট কাঠালবাড়িতে স্থানান্তরের বিষয়টি আরো বেগবান হলো। এতে শিমুলিয়ার সঙ্গে নৌরুটের দূরত্ব কমবে। দূরত্ব ও দুর্ভোগ কমে যাবে দক্ষিণাঞ্চলের যাত্রীদের। এর আগে মন্ত্রী অনুষ্ঠান স্থলে আসলে স্থানীয় আওয়ামী লীগসহ পার্শ্ববর্তী জেলা আওয়ামী লীগ নেতারা ফুলেল শুভেচ্ছা জানান।
ওবায়দুল কাদের বলেন, মাওয়া অ্যাপ্রোচ সড়ক শতভাগ শেষ হয়েছে, সার্ভিস এরিয়ার ভৌত অবকাঠামো নির্মাণ সম্পূর্ণ শেষ হয়েছে। এ ছাড়া জাজিরা অ্যাপ্রোচ সড়কের ভৌতকাজও প্রায় ৮৫ শতাংশ শেষ হয়েছে। যা অল্প সময়ের মধ্যেই উদ্বোধন করা হবে।
তিনি বলেন, পদ্মা সেতুকে ঘিরে এই অঞ্চলে বহুমুখি উন্নয়ন করা হবে। এখানে আন্তর্জাতিক মানের বিমান বন্দর, অলিম্পিক ভিলেজ, সেনানিবাস নির্মাণ করা হবে। এ সময় উপস্থিত ছিলেন পদ্মা সেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, সংসদ সদস্য বি এম মোজাম্মেল হক, রোকসানা ইসয়ামিন ছুটি, সেতু সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম, প্রকল্প সমন্বয়ক মেজর জেনারেল মাসুদ সাইদ, মাদারীপুর জেলা প্রশাসক কামাল উদ্দিন বিশ্বাস প্রমুখ। পরে মন্ত্রী আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা সভায় অংশ নেয়। এরপর মন্ত্রী সেতু এলাকা ঘুরে দেখেন।- বাংলানিউজ