পবায় ক্ষুদ্রঋণ কার্যক্রম গতিশীল আনয়নের লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালা

আপডেট: জুন ১২, ২০২৪, ১১:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


সমাজসেবা অধিদফতর পরিচালিত ক্ষুদ্রঋণ কার্যক্রমের গতিশীলতা আনয়নের লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১২ জুন) সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুমে পবা উপজেলা সমাজসেবা অধিদফতরের আয়োজনে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় উপজেলা সমাজসেবা অফিসার মো. জাহিদ হাসান এর সঞ্চালনায় ক্ষুদ্রঋণ কার্যক্রমের গুরুত্ব ও খেলাপি ঋণ আদায়ে আইনী ব্যবস্থার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোহাম্মদ হাসনাত।

এসময় ক্ষুদ্রঋণ কার্যক্রমের পরিচিতি ও এপিএ বাস্তবায়নে উপজেলা সমাজসেবা কার্যালয়ের ভূমিকা উল্লেখ্য করে বিস্তারিত আলোচনা করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোছা. হাসিনা মমতাজ।

এছাড়াও আর্থ সামাজিক স্কীম ও বাস্তবায়ন পদ্ধতি এবং আরএসএস কার্যক্রম বাস্তবায়নে গ্রাম কমিটির দায়িত্ব ও কর্তব্য তুলে ধরেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো. বায়েজিদ হোসেন ওয়ারেসী।

সরকারি ঋণের অনাদায়ী অর্থ আদায়ে আইনী পদক্ষেপ ও সরকারি অর্থ আদায়ে স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনীর ভূমিকার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন আরএমপি’র পবা থানার অফিসার ইনচার্জ মো. সোহরাওয়ার্দী হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, পবা উপজেলা সমাজসেবা অফিসের সহকারী শারমিন আফরোজ, পবা উপজেলা প্রেসক্লাবের সভাপতি কাজী নাজমুল ইসলাম, সহ-সভাপতি মো. জাহিদ হাসান, সাধারণ সম্পাদক সরকার দুলাল মাহবুব সহ উপজেলা ক্ষুদ্রঋণ কার্যক্রমের সদস্যবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ