পবার নওহাটা খাদ্য গোডাউনে অভ্যন্তরীণ বোরো সংগ্রহের উদ্বোধন

আপডেট: মে ৮, ২০২১, ১০:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়। শনিবার (৮ মে) দুপুর সাড়ে ১২ টায় খাদ্য অধিদপ্তরের উদ্যোগে নওহাটা খাদ্য গোডাউনে দুইটি মিলারদের কাছ থেকে ১৫.৩৯০ মে. টন করে চাল সংগ্রহের মধ্য দিয়ে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি অনিবার্য কারণবশত রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন উপস্থিত হতে পারেন নি।
উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নওহাটা পৌর মেয়র হাফিজুর রহমান হাফিজ, জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) অনির্বান ভদ্র ও পবা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাকির হোসেন, খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিউর রহমান প্রমুখ।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাকির হোসেন জানান, এ বছর ২৭ টাকা কেজি দরে ৬১৯ মেট্টিক টন ধান ও ৪০ টাকা কেজি দরে ৩২৮১ মেট্টিক টন চাল সংগ্রহ করা হবে।
পবা উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার জানান, লটারির মাধ্যমে কৃষকদের তালিকা তৈরির কাজ চলমান রয়েছে। সরকারী খাদ্য গুদামে বোরো ধান বিক্রয়ে কৃষকরা যাতে সর্বাধিক সুযোগ পায় সেদিকে লক্ষ্য রেখে কাজ করা হবে। ধান সংগ্রহে কোন অনিয়ম সহ্য করা হবেনা।