পবায় জলাশয় থেকে উড়ং ক্ষুদ্র নৃগোষ্ঠীর লাশ উদ্ধার

আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২, ১১:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর পবা উপজেলার ভেরাপুড়া গ্রামের একটি জলাশয় থেকে বৈদ্যনাথ সিং (৪২) নামের এক উড়ং ক্ষুদ্র নৃগোষ্ঠীর লাশ উদ্ধার করেছে পবা থানার পুলিশ। বুধবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০ টায় পবার ভেরাপুড়া গ্রামের নাবিল ফ্যাক্টরির পার্শবর্তী জলাশয়ে এ ঘটনা ঘটে। তিনি ধোপাঘাটা এলাকার একজন কৃষক ছিলেন। তিনি দুর্গাপুর থানাধীন ধোপাঘাটা গ্রামের কাজী কামালের বাগানে অন্যান্য আদিবাসীদের সাথে বসবাস করতেন।

পবা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফরিদ হোসেন জানান, বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে উড়ং ক্ষুদ্র নৃগোষ্ঠীর লাশটি পবা থানাধীন ভেরাপুড়া গ্রামের নাবিল ফ্যাক্টরি হতে দক্ষিনে পাকা রাস্তার ধারে জলাশয়ের উত্তর পাশে ভেসে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দেন। পরে পুলিশ এসে লাশ টি উদ্ধার করে।

তিনি আরও জানান, মৃতদেহে কোন আঘাতের চিহ্ন না থাকলেও নাক দিয়ে সাদা ফেনা নির্গত হতে দেখা গেছে। নাবিল ফ্যাক্টরি কর্মচারী, বৈদ্যনাথের সাথে বসবাসকারী অন্যান্য ক্ষুদ্র নৃগোষ্ঠীরসহ স্থানীয় লোকজনদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, মৃত বৈদ্যনাথ নেশা জাতীয় দ্রব্য সেবন করে বেসামাল হয়ে রাস্তা দিয়ে চলাচলের সময় পানিতে পড়ে মৃত্যু হয়ে থাকতে পারে। তথাপিও মৃত সঠিক কারণ নির্ধারণের জন্য লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে পবা থানায় অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ