পবায় জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উদযাপিত

আপডেট: এপ্রিল ৬, ২০২২, ৯:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


‘সবাই মিলে খেলা করি মাদকমুক্ত সমাজ গড়ি’ এই প্রতিপাদ্যে পবায় জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার (৬ এপ্রিল) সকালে পবা উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এরপর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্ত্বরে র্যালী অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শেখ এহসান উদ্দীন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. আরজিয়া বেগম ও পুরুষ ভাইস চেয়ারম্যান মো. ওয়াজেদ আলী খাঁন।

এ সময় উপস্থিত আরো উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. আসাদুজ্জামান, উপজেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা জামাল উদ্দিন, পবা উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক সোহাগ রহমান, উপজেলা নির্বাহী অফিসের অফিস সুপার আব্দুল মান্নান মিজি, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর জামিল আখতার, উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফাসহ বিভিন্ন ইউনিয়নের নাগরিক ও শিক্ষক এবং উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা বলেন, শিশু-কিশোরদের মেধা বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। সেই জন্য অভিভাবকদের সচেতন হতে হবে। পাশাপাশি মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার কোন বিকল্প নেই।

যারা মোবাইল ইন্টারনেটে ও মাদকে আসক্ত তাদেরকে ফুটবল, ক্রিকেট, টেনিস, শারীরিক কসরত ও আত্মরক্ষার কৌশলে মার্শাল আর্টসহ বিভিন্ন খেলার মাধ্যমে মাঠে ফিরিয়ে আনতে হবে। ফলে তারা শারীরিক ও মানসিক ভাবে সুস্থ থাকবে।