পবায় জেলা পরিষদের দুটি উন্নয়ন কাজের উদ্বোধন

আপডেট: জুন ১৯, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহীর পবা উপজেলায় জেলা পরিষদের দুটি উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। কাজ দুটির মধ্যে রয়েছে কাদিপুর কেন্দ্রীয় জামে মসজিদের উন্নয়ন এবং বারনই নদীর ওপর নওহাটা-মহানন্দখালি বাঁশের সেতু সংস্কার। জেলা পরিষদের অর্থায়নে গতকাল রোববার সকাল থেকে কাজ দুটি শুরু হয়েছে।
বাঁশের সেতু সংস্কার কাজের উদ্বোধন করেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ নাইমুল হুদা রানা। এ সময় তার সঙ্গে ছিলেন, জেলা পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মোফাজ্জল হোসেন, ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য শিউলী রানী সাহা এবং ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য জয়জয়ন্তী সরকার মালতি।
নওহাটা বাজারের পাশেই বারনই নদীর ওপরের এই বাঁশের সেতুটি মহানন্দখালি উত্তর ও দক্ষিণপাড়া, মাঝিগ্রাম, বাবুপাড়া, টিকটিকিপাড়া এবং দুয়ারি গ্রামের প্রায় ৪ হাজার মানুষের চলাচলের পথ। এই সেতুর ওপর দিয়েই এলাকার বাসিন্দারা নওহাটা বাজারে যাতায়াত করেন। শিশুরা যায় স্কুলে। ভারি মালামালও পার করা হয়।
কিন্তু অনেক দিন সংস্কার না হওয়ায় বাঁশ-খুটি ভেঙে গিয়ে সেটি একেবারেই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছিল। এ অবস্থায় বাঁশের সেতুটি সংষ্কারে ২০১৬-১৭ অর্থবছরে এক লাখ টাকা বরাদ্দ করে জেলা পরিষদ। এরপরই সেতুটির সংষ্কার কাজ শুরু হলো। কাজ শেষ হলে পবার প্রায় ৪ হাজার মানুষ এতে উপকৃত হবেন।
এই কাজের উদ্বোধনের পর জেলা পরিষদের স্থানীয় ওয়ার্ড সদস্য মোফাজ্জল হোসেন কাদিপুর কেন্দ্রীয় জামে মসজিদের উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এ সময় তার সঙ্গে জেলা পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের স্থানীয় নারী সদস্য শিউলী রানী সাহা এবং মসজিদ কমিটির সভাপতি ইবরাহীম আলী উপস্থিত ছিলেন।
পবার এই মসজিদটির উন্নয়নে ২০১৬-১৭ অর্থবছরে দুই লাখ টাকা বরাদ্দ করে জেলা পরিষদ। সে টাকায় মসজিদের মেঝে ঢালাই ও টাইলস বসানোর কাজ শুরু হলো।

এ বিভাগের অন্যান্য সংবাদ