পবায় দশ টাকা কেজি চাল বিতরণে অনিয়মের অভিযোগ

আপডেট: অক্টোবর ২৩, ২০১৬, ১১:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
রাজশাহী পবা উপজেলার বড়গাছি ইউনিয়নে ১০ টাকা কেজি চাল বিতরণে বিস্তর অনিয়মের প্রমাণ মিলেছে। এখানে দুস্থদের বঞ্চিত করে ধনাঢ্য-চাকরিজীবীদের স্বল্পমূলের ওই চাল দেয়া হচ্ছে। তারা সে চাল বাজারে বিক্রি করছেন। এনিয়ে জনসাধারণের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। যার ফলে সরকারের ভাবমূর্তি প্রতিনিয়ত ক্ষুণœ হচ্ছে। গতকাল রোববার দুপুর ১২টায় রাজশাহী প্রেসক্লাবে আয়োজিত সংবাদসম্মেলনে এসব অভিযোগ উত্থাপন করেন এলাকাবাসি।
সংবাদ সম্মেলনে বড়গাছি ইউনিয়নের আলমগীর হোসেন ও মাহাম্মুদ হাসান সুমন বলেন, বর্তমান সরকার প্রকৃত গরীব দুস্থদের মুখে হাসি ফোটানোর জন্য ১০ টাকা কেজি চাল বিতরণের কর্মসূচি হাতে নিয়েছে। কিন্তু উল্টো চিত্র দেখা যাচ্ছে বড়গাছি ইউনিয়নে। গত ১৫ অক্টোবর ওই কর্মসূচির আওতায় চাল বিতরণ শুরু হয়। সেখানে দেখা গেছে, দুস্থদের বঞ্চিত রেখে ধনাঢ্য-চাকরিজীবীদের কার্ড হয়েছে। তারা সেই চাল উত্তোলন করে বাজারে বিক্রি করে দিচ্ছে। আবার ভুয়া কার্ড তৈরি করে চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এতে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। ওই তালিকায় ১২ জন এমন ব্যক্তি আছেন যারা ফ্ল্যাট বাড়ি, বিপুল সম্পত্তির মালিক এবং চাকরিজীবী।
তারা আরো বলেন, অনিয়ম বন্ধে প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ এবং তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। এবিষয়ে শিগগিরই জেলা প্রশাসক বরাবরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত অভিযোগ করা হবে।