পবায় পুনর্বাসিত হলো সাত ভিক্ষুক

আপডেট: অক্টোবর ২৯, ২০২৩, ১১:৪০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


পবা উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে ‘ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান’ প্রকল্পের আওতায় সাত ভিক্ষুকে পুনর্বাসিত করা হয়েছে। এই উদ্যোগ বাস্তবায়নের রোববার (২৯ অক্টোবর) সকালে পবা উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন পবা উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত।
আলোচনা সভায় উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন উপজেলা সমাজসেবা অফিসার জাহিদ হাসান।

এসময় বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক (উপসচিব) সৈয়দ মোস্তাক হাসান, রাজশাহী জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোছা. হাসিনা মমতাজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খাঁন।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, সমাজসেবা অফিসার আব্দুল মমিন, উপজেলা সহকারী প্রোগ্রামার শহিদুল ইসলাম শহিদসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
উল্লেখ্য, এ সময় ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচী কর্তৃক ভিক্ষুকদের মাঝে গরু, দোকান ঘর ও মালামাল বিতরণ, নৃ-গোষ্ঠি পরিবার ও নৃ-গোষ্ঠি শিক্ষার্থীদের মাঝে অনুদান, বিভিন্ন প্রকল্পে সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিতরণ, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়। এদের মধ্যে ৪৭ জনের মাঝে ১৫ লক্ষ ৬৫ হাজার টাকা সুদমুক্ত ঋণ বিতরণ, ১৭ টি নৃ-গোষ্ঠী পরিবারকে ৬৮ হাজার, ৬৯ জন নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদেরকে দুই লাখ ছিয়াত্তর হাজার টাকা অনুদান প্রদান করা হয় এবং আট জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার ও সাতজন ভিক্ষুককের মধ্যে ছয়জনকে দোকান ঘরসহ মালামাল ও একজনকে গরু প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version