পবায় বিধিনিষেধ অমান্য করে বিয়ের অনুষ্ঠান করায় ২০ হাজার টাকা জরিমানা

আপডেট: জুন ১৩, ২০২১, ১০:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বিয়ের আয়োজন করায় পবায় কনের ভাইকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
রোববার (১৩ জুন) এয়ারপোর্ট থানাধীন তকিপুর এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ এহসান উদ্দীন এ আদেশ দেন।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ এহসান উদ্দীন জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় যাত্রাপথে মাইক্রো থামিয়ে হঠাৎ দেখতে পাই বিয়ের বরযাত্রী এবং সেখান থেকে তাদেরকে কৌশলে অনুসরন করে এয়ারপোর্ট থানাধীন তকিপুর এলাকায় বিয়ের ঘটনা স্থলে পৌঁছাই, সেখানে দেখতে পাই প্রায় ১০-১২ টা মাইক্রোসহ বিয়ের অনুষ্ঠান হচ্ছে।
তিনি আরও জানান, সংক্রামক রোগ প্রতিরোধ ও নির্মুল আইন ২০১৮ ২৫(২) অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং দ্রুত বিবাহ সম্পন্ন করে সকলকে নিজ বাসায় চলে যাবার কথা বলা হয়।
এছাড়াও তিনি আরও জানান, রোববার (১৩ জুন) সকালে নওহাটা পৌরসভার বিভিন্ন বাসা বাড়িতে স্কুল কলেজ এর শিক্ষকগনকে প্রাইভেট পড়ানো অবস্থায় পাওয়া গেছে। তারা হলেন, সাইফুল নওহাটা হাই স্কুল গণিত শিক্ষক, আরিফ আদর্শ কলেজ, মিজান প্রাইভেট শিক্ষক, মুজিবুর (ইংরেজি) নওহাটা গার্লস স্কুল, চিত্তরঞ্জন সাহা (পদার্থবিদ্যা) নওহাটা কলেজ বৃন্দকে সতর্ক করে দেয়া হয় এবং কোচিং গুলো তালা মারা হয় ।
এছাড়াও তিনি আরও জানান, সকালে নওহাটা পৌর এলাকায় চলমান কোচিং সেন্টার বন্ধ করে দেয়া হয়। তাদের জরিমানা না করলেও মৌখিকভাবে সতর্ক করেন এবং বিষয়টির পুণরাবৃত্তি যেন না হয় তার জন্য নওহাটা পৌর মেয়র হাফিজুর রহমান হাফিজকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার আহ্বান জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ এহসান উদ্দীন।

এ বিভাগের অন্যান্য সংবাদ