পবায় ব্যবসায়ীকে অপহরণের পর হত্যা

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১২:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহীর পবা উপজেলায় অপহরণের পর শাহাবুল ইসলাম (৩২) নামে এক ব্যবসায়ীকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার সকালে উপজেলার দারুশা ইউনিয়নের কৈকুড়ি এলাকার রাস্তার পাশ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত শাহাবুল ইসলাম নগরীর উপকণ্ঠ কাশিয়াডাঙ্গা ফেরতাপাড়া এলাকার নূরুল ইসলামের ছেলে। শাহাবুল পুকুরে মাছচাষ এবং জমি কেনা-বেচার ব্যবসা করতেন বলে জানিয়েছে পুলিশ।
নিহত শাহাবুলের পরিবারের সদস্যদের বরাত দিয়ে পবা থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিমল কুমার চক্রবর্তী বলেন, গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে কাশিয়াডাঙা মোড় থেকে শাহাবুলকে একটি মাইক্রোবাসে করে তুলে নিয়ে যায় ৫ থেকে ৬জন দুর্বৃত্ত। গতকাল শুক্রবার সকালে স্থানীয় লোকজন পবার কৈকুড়ি এলাকার রাস্তার পাশের জঙ্গলের ভেতর তার লাশ পড়ে থাকতে দেখে থানায় খবর দেন।
পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। নিহত শাহাবুলের টি-শার্টের পকেটে পাঁচ হাজার এবং জিন্সের প্যান্টের পকেটে তিন হাজার টাকা পাওয়া গেছে। লাশের মুখ গামছা দিয়ে বাঁধা ছিল। গলাকেটে তার মৃত্যু নিশ্চিত করা হলেও পেটে ধারালো অস্ত্রের আঘাত পাওয়া গেছে। ময়নাতদন্তের পর লাশ নিকটাত্মীয়দের কাছে হস্তান্তর করা হয়েছে।
ওসি বলেন, যেখান থেকে লাশ উদ্ধার করা হয়েছে সেখানে কোন রক্ত পড়ে থাকতে দেখা যায়নি। এ থেকে ধারণা করা হচ্ছে অন্য কোথাও হত্যার পর লাশ সেখানে ফেলে যাওয়া হয়েছিল। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি পরিমল কুমার চক্রবর্তী।