পবায় র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট উদ্বোধন

আপডেট: জুন ৮, ২০২১, ৮:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার

করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্তকরণে পবা উপজেলায় র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট কার্যক্রম উদ্বোধন করা হয়। মঙ্গলবার (৮ জুন) সকাল ১১ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট কার্যক্রমের উদ্বোধন করেন পবা উপজেলা নির্বাহী অফিসার মো. শিমুল আকতার।
পবা উপজেলা নির্বাহী অফিসার মো. শিমুল আকতার জানান, অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে ১৫ থেকে ৩০ মিনিটের মধ্যে নমুনা পরীক্ষা করা যাবে। তাই পবা উপজেলায় সঠিক করোনা ভাইরাস শনাক্তের হার নির্ণয়ের উদ্দেশ্যে মঙ্গলবার থেকে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু করা হলো। করোনা ভাইরাস পরীক্ষায় পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হবে। এছাড়াও আমাদের কাছে পর্যাপ্ত রিএজেন্ট আছে।
পবা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রাবেয়া বসরী জানান, পবা উপজেলা প্রাঙ্গনে ১ শো জনের মধ্যে ৬৩ জনকে পরীক্ষা করা হয়েছে। কিন্তু কোন পজিটিভ রোগীর পাওয়া যায় নাই। অপর দিকে পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জনকে পরীক্ষা করে ২ জনকে পজিটিভ রোগী পাওয়া গেছে।
এছাড়াও তিনি আরও জানান, লক্ষণীয় উপসর্গ থাকার পরও যাদের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে নেগেটিভ রিপোর্ট আসছে। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর টেস্ট করার পরামর্শ দেয়া হয়েছে বলে জানান তিনি।
পবা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রাবেয়া বসরী সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পবা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান, উপজেলা কৃষি অফিসার শারমিন সুলতানা, হুজুরীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা, দর্শনপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুল হাসান রাজ প্রমুখ।