পবায় ল্যাকটেটিং মাদার তহবিলে উপকারভোগীদের হেলথ ক্যাম্পের উদ্বোধন

আপডেট: জানুয়ারি ২৩, ২০২২, ৯:১৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


পবায় তিন দিনব্যাপী কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় উপকারভোগী নারীদের জন্য স্বাস্থ্যসেবা হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৩ জানুয়ারি) সকালে নওহাটা পৌরসভার সহযোগিতায় উপজেলা পরিষদ হলরুমে হেলথক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

পবা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে হেলথক্যাম্পে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম, পুরুষ ভাইস চেয়ারম্যান মো. ওয়াজেদ আলী খাঁন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইমাম হাসান সামীম, নওহাটা পৌরসভার মেডিকেল অফিসার ডা. মোসা. আমিনা ফেরদৌস সহ তথ্য আপা প্রকল্পের কর্মকর্তা ও কর্মচারীরা।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী বলেন, হেলথ ক্যাম্প বর্তমান সরকারের অন্যতম উদ্যোগ। মাতৃকালীন, প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন ভাতা এ সরকার চালু করছে। বর্তমান সরকার নারী বান্ধব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে তা পর্যায়ক্রমে বাস্তবায়ন করে যাচ্ছে।

তিনি আরও বলেন, নারীরা আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। তাদের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ১৮ বছরের নিচে কোন মেয়েকে বিবাহ দেয়া যাবে না। তাই বাল্যবিবাহকে সকলে মিলে প্রতিরোধ করতে হবে।

নওহাটা পৌরসভার মেডিকেল অফিসার ডা. মোসা. আমিনা ফেরদৌস বলেন, এবছর নওহাটা পৌরসভা এলাকায় ৫শত উপকারভোগী মহিলাকে স্বাস্থ্যসেবা প্রদান করা হবে। এরই অংশ হিসেবে তিন দিনব্যাপী কর্মসূচির আওতায় পৌরসভার ১, ২, ৩ নম্বর ওয়ার্ডের মা ও শিশুদের মাঝে স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হলো।

এসময় নওহাটা পৌরসভার ১, ২, ৩ নম্বর ওয়ার্ডের মা ও শিশুদের মাঝে স্বাস্থ্য উপকরণ হিসেবে হ্যান্ড স্যানিটাইজার, খাবার স্যালাইন, মার্কস, গুঁড়া দুধ ও নাস্তা বিতরণ করা হয়। এছাড়াও উপকারভোগীদের ডায়াবেটিস, প্রেসার ও তাপমাত্রা পরিমাপ করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ