পবা উপজেলা আ’লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

আপডেট: মার্চ ৪, ২০২১, ৯:২০ অপরাহ্ণ

পবা প্রতিনিধি:


‘বীর বাঙালি অস্ত্র ধর, বাংলাদেশ স্বাধীন কর’- অগ্নিঝরা একাত্তরের স্লোগান স্মরণে উজ্জীবিত হয়ে পবা উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে পবা উপজেলা পরিষদ মিলনায়তনে মার্চ মাসের তাৎপর্য উল্লেখ পূর্বক পবা উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নব-নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মার্চ মাসের তাৎপর্য উল্লেখ পূর্বক পবা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী জানান, বাঙালির স্বাধীনতা ও গৌরবগাঁথার মার্চ মাসের চতুর্থ দিন আজ। এটি অগ্নিঝরা ইতিহাস, বিষাদ ও বেদনার মাস। আমাদের স্বাধীনতার জন্য চূড়ান্ত লড়াই শুরু হয় এই মার্চেই। এই মাসেই বাঙালি প্রতিরোধ গড়ে তুলেছিল পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে। উত্তাল একাত্তরে পুরো মার্চ মাসজুড়ে বাঙালির চোখে ছিল স্বাধীনতার স্বপ্ন।
এছাড়াও তিনি জানান, ১৯৭১-এর ৭ মার্চ মাসে রেসর্কোস ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ভাষণের পরিপ্রেক্ষিতে পূর্ব বাংলার ছাত্র সমাজ ও সাধারণ মানুষ স্লোগান তুলে ‘বীর বাঙালি অস্ত্র ধর, বাংলাদেশ স্বাধীন কর।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পবা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ওয়াজেদ আলী, পবা উপজেলা আ’লীগের সহ সভাপতি ফসিউল আলম ভাদু ও সহসভাপতি গোলাম মোস্তফা, পবা উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক ও আবু সামা, যুগ্ন সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, প্রচার সম্পাদক সিদ্দিকুর রহমান, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম ও সহ-দপ্তর সম্পাদক নজরুল ইসলাম, পবা উপজেলা যুবলীগের সভাপতি এমদাদুল হক, পবা উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোসাররফ হোসেন নয়ন সহ পবা উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ