‘পরিকল্পনা বাস্তবায়নে প্রস্তুত বাংলাদেশ’

আপডেট: আগস্ট ২৪, ২০১৭, ১২:৪৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


পরিকল্পনা করা শেষ, প্রস্তুতি পর্বও শেষের দিকে। উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল জানিয়েছেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে পরিকল্পনা অনুযায়ী খেলতে উন্মুখ হয়ে আছেন তারা।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার শুরু হবে দুই ম্যাচের সিরিজের প্রথমটি। তামিমের বিশ্বাস ওই ম্যাচের আগে সম্পূর্ণ প্রস্তুত থাকবেন তারা।
“এই সিরিজের জন্য যেভাবে প্রস্তুতি নিয়েছি তাতে আমরা প্রায় সব জায়গা কাভার করেছি। এখন মাঠে করে দেখানোর পালা। আরও যে দুই দিন সময় আছে, এর মধ্যে ছোট ছোট যে কাজ করার দরকার সেগুলো করবো।”
“খেলার আগেই তো জেতা সম্ভব নয়। পাঁচটা দিন, প্রতিটি সেশনে ভালো খেলেই জিততে হবে। ওরা খুব পেশাদার দল। টেস্ট ক্রিকেটে অন্যতম সেরা দল। ওদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হলে কিংবা জিততে হলে প্রতিটা সেশন, প্রতিটি বল আগে জিততে হবে।” অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা আগের চারটি টেস্টেই হেরেছে বাংলাদেশ। তামিম মনে করেন, জেতাটা ভীষণ কঠিন হবে। “আমরা জানি, এটা সহজ হবে না, অপেক্ষা করছে অনেক কঠিন সময়। তবে এটা অসম্ভবও না যে, আমরা ওদের হারাতে পারবো না। সব কিছু মাথায় রেখেই আমরা এগোচ্ছি। সবকিছু মাথায় রেখে আমরা দেড় মাস ধরে অনুশীলন করছি।”