পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে বিডি ক্লিনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আপডেট: জুন ৩, ২০২২, ১১:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন। শুক্রবার (৩ জুন) সংগঠনটির ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজশাহী শাখার উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।

‘প্রতিষ্ঠাবার্ষিকী বা জন্মবার্ষিকী, কেক কেটে উদযাপন নয়, এমন কিছু করে দেখাও যা দেশের জন্য কল্যাণকর হয়’ এই স্লোগানে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

এদিন সকাল সাড়ে ১০ টায় শপথ গ্রহণ শেষে ভদ্রা পারিজাত লেকে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। দুই ঘন্টাব্যাপি অভিযান শেষে দুপুর সাড়ে ১২ টায় শহিদ ক্যাপ্টেন মনসুর আলী পার্কের সামনে একটি ভিডিও বার্তার মাধ্যমে ৩ জুনকে ‘পরিচ্ছন্ন দিবস’ হিসেবে ঘোষণার আবেদন জানানো হয়।

পরিচ্ছন্নতা অভিযানের পরিচালনায় ছিলো মো. সাজিদুর রহমান ও শাহদাত হোসাইন। সংগঠনটির জেলা শাখার সদস্য মাহামুদুল হাসান সান জানান, ‘পরিচ্ছন্ন ও জীবানু মুক্ত বাংলাদেশ চাই’ এই স্লোগানকে সামনে রেখে বিডি ক্লিন প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছে। সবুজ ও শিক্ষানগরীকে আরও পরিচ্ছন্ন রাখতে প্রত্যেক নাগরিকের দায়িত্ব রয়েছে।

সেই দায়বন্ধতার জায়গা থেকে বিডি ক্লিনের সাপ্তাহিক পরিচ্ছন্নতা অভিযান তিনি অংশ নিয়ে থাকেন। আজ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের ভিন্নধর্মী আয়োজনেও অংশ নিয়েছেন। অনেক ভালো লাগছে। প্রিয় সংগঠনটির উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ