পরিবর্তন হতে পারে প্রধানমন্ত্রীর জনসভার স্থান

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০১৭, ১২:৫৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


আগামী ১৪ সেপ্টেম্বর রাজশাহীতে অনুষ্ঠিত হতে যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভার স্থান পরিবর্তন করা হতে পারে। আওয়ামী লীগের কয়েকজন নেতার সূত্রে এ তথ্য জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, রাজশাহীর পবা উপজেলার খড়খড়ি এলাকায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাঠে জনসভার আয়োজন করা হয়েছিল। তবে ঢাকা থেকে আসা নির্দেশনার প্রেক্ষিতে সেই স্থান পরিবর্তন করা হয়েছে। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাঠের পরিবর্তে পবা উপজেলারই হরিয়ান চিনিকল মাঠে এই জনসভা অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, ১৪ সেপ্টেম্বর রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমির একটি অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই আগমন উপলক্ষে জনসভা আয়োজনের উদ্যোগ নেয় আওয়ামী লীগ।
এ জন্য প্রথমে পবার নওহাটা ডিগ্রি কলেজ মাঠ পছন্দ করা হয়। তবে গোয়েন্দাদের আপত্তিতে সেই স্থানে জনসভা করার সিদ্ধান্ত থেকে সরে আসে আওয়ামী লীগ। এরপর পছন্দ করা হয় খড়খড়িতে বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের জন্য কেনা জমি। জনসভা করতে নিচু সেই জায়গাটিতে শুরু হয়েছিল মাটি ও বালু ভরাটের কাজ।
কিন্তু এই স্থান নিয়ে নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। ঝোপ-জঙ্গলে ঘেরা স্থানটির চারপাশেই ফসলের জমি। অদূরেই আছে মুরগির খামার, ইটভাটা ও খাল। এমন স্থানে জনসভা কার স্বার্থে তা নিয়ে প্রশ্ন তোলেন অনেকেই। পরবর্তীতে বুধবার প্রধানমন্ত্রীর একান্ত ব্যক্তিগত সচিব সাইফুজ্জামান শেখর স্থানটি পরিদর্শনে আসেন। এরপরই জনসভার স্থান পরিবর্তনের জন্য ঢাকা থেকে নির্দেশনা এলো।

এ বিভাগের অন্যান্য সংবাদ