পরিবারের নিরাপত্তা ও আসামিদের আটকের দাবিতে ভুক্তভোগির সংবাদ সম্মেলন

আপডেট: আগস্ট ৯, ২০২০, ৯:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


পরিবারের নিরাপত্তা ও আসামিদের আইনের আওতায় নিয়ে এসে শাস্তির দাবিতে নগরীতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগি মীর শহীদ নামের এক ব্যক্তি। রোববার (৯ আগস্ট) বেলা ১১টায় রাজশাহী সিটি প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন জয়পুরহাট সদর উপজেলার চকমোহন গ্রামের গোলাম মোস্তফা মন্ডলের ছেলে শহীদ।
সংবাদ সম্মেলনে শহীদ অভিযোগ করে জানান, তার পুকুরের নাইট গার্ড রাজুর মাধ্যমে ওই গ্রামের নজরুলের ছেলে সুমন (২৮) মাছ ও মাছের খাদ্য চুরি করতো। বিষয়টি জানতে পেরে তিনি স্থানীয় চেয়ারম্যানের কাছে অভিযোগ করলে বিষয়টি স্বীকার করে নাইটগার্ড রাজু। এ ঘটনার পরে ২৯ জুলাই সুমনের নেতৃত্বে আবারও তার পুকুরে রাতের আঁধারে বিষ প্রয়োগ করা হয়। এতে তার প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়। সেই মামলা এখনো আদালতে চলমান রয়েছে।
এ ঘটনার পর থেকে হত্যার হুমকিসহ (৪ আগস্ট) মঙ্গলবার রাতে সুমন, উজ্ব¦ল ও মেহেদিসহ আরো ১০ থেকে ১৫ জন তাকে ২ দফা মারধর করে। এ সন্ত্রাসী আক্রমণ থেকে রক্ষা পাইনি তার মা ও স্ত্রী জেসমিন আক্তার জুথি। এ ঘটনায় ৯৯৯ এ কল করেও কোন সহযোগিতা পাননি এমন অভিযোগ করেন তিনি। পরে জয়পুরহাট সদর থানায় গিয়ে একটি লিখিত অভিযোগ করলেও এখনো তারা কোন ব্যবস্থা নেয়নি।
তিনি আরো অভিযোগ করেন, এ মুহূর্তে তিনিসহ তার পরিবার হামলার শিকার হতে পারেন এমন শঙ্কাই আছেন। কিন্তু অজ্ঞাত কারণে থানার পক্ষ থেকে কোন ধরণের আইনি সহায়তা পাচ্ছেন না। এ বিষয়ে তিনি স্বরাষ্টমন্ত্রী, পুলিশের আইজিপি, রাজশাহী রেঞ্জের ডিআইজি, জয়পুরহাট পুলিশ সুপার ও সদর সার্কেলের এএসপি এর দৃষ্টি আকর্ষণ করে সহযোগিতা কামনা করেন।