পর্নো দেখলে অভিভাবককে জানিয়ে দেবে অ্যাপ

আপডেট: জানুয়ারি ৯, ২০২০, ১২:৩৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ধর্মপ্রচারক খ্রিস্টানরা পর্নোগ্রাফির বিরুদ্ধে যুদ্ধে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) ব্যবহার করছে।
এআই প্রযুক্তিচালিত ‘কভেনেন্ট আইস’ নামক ধর্মীয় অ্যাপটি কেবল পর্নোগ্রাফি দেখায় বাধা দেয় না, পাশাপাশি পরিবার বা বন্ধুদের কাছে লজ্জাও দিয়ে থাকে। কারণ এই অ্যাপ অশ্লীল কিছু দেখার বিষয়টি অন্যদের জানিয়ে দেয়।
অ্যাপটি মূলত ধর্ম প্রচারের লক্ষ্যে তৈরি করা হয়েছে এবং যারা সত্যিকার অর্থে পর্নোগ্রাফির অভ্যাস দূর করতে আগ্রহী তাদের জন্য দারুণ সহায়ক। কেননা এআই প্রযুক্তি এক্ষেত্রে ব্যবহারকারীর ফোনে নজরদারি করে।
যখনই আপনি কোনো পর্নো সাইটে ঢুকবেন বা অশ্লীল কোনো কনটেন্ট দেখবেন তখনই অ্যাপটি আপনার পরিবারের কাছে স্ক্রিনশটসহ পুশ নোটিফিকেশন পাঠাবে। স্ক্রিনশট অবশ্য কিছুটা ব্লার করে পাঠাবে অ্যাপটি। আপনার জন্য এর চেয়ে বেশি বিব্রতকর ব্যাপার আর কী হতে পারে?
কভেনেন্ট আইস অ্যাপের গ্রাহকদের একটি বড় অংশ বিবাহিত পুরুষ। এটি একটি পেইড অ্যাপ, অর্থাৎ ব্যবহারের জন্য অর্থ ব্যয় করতে হয়। অ্যাপটির নির্মাতা প্রতিষ্ঠানের মুখপাত্র ড্যান আর্মস্ট্রং বলেন, এ ধরনের প্রযুক্তি অনলাইনে শিশুদেরকেও প্রাপ্তবয়স্কদের কনটেন্ট থেকে দূরে রাখতে দারুণ সহায়ক হতে পারে। কভেনেন্ট আইস অ্যাপ্লিকেশন স্মার্টফোনের পাশাপাশি ট্যাবলেট এবং ডেস্কটপ কম্পিউটারেও ব্যবহার উপযোগী।

এ বিভাগের অন্যান্য সংবাদ