পল্লীতে বিদ্যুতে একদিনে সংযোগ দেয়ার নির্দেশ

আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০১৭, ১২:০৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


গ্রাহকের আবেদনের পর একদিনের মধ্যে আবাসিক সংযোগ দিতে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।
শনিবার বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে ‘জেনারেল ম্যানেজার সম্মেলনে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। এতে বলা হয়, “প্রতিমন্ত্রী বলেন, সংযোগ পদ্ধতি সহজ করে দ্রুত বিদ্যুৎ দিন। আবাসিক সংযোগ এক দিনের মধ্যে এবং অন্যান্য সংযোগ দ্রুততর সময়ে দিতে হবে।
“শিল্প সংযোগ ২৮ দিনে দেয়ার নির্দেশনা থাকলেও তা আরো কম সময়ে দিতে সচেষ্ট থাকবেন। অপ্রয়োজনীয় কাগজপাতি চেয়ে গ্রাহকদের হয়রানি করবেন না।”
শতভাগ বিদ্যুতায়নের বেশিরভাগ কাজ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মাধ্যমেই হচ্ছে বলে জানান প্রতিমন্ত্রী।
মানুষ যাতে ‘আলো দাতা’ হিসেবে সম্মান করে সেভাবে পরিকল্পনা সাজাতে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সেরা জেনারেল ম্যানেজার নির্বাচিত মাণিকগঞ্জ-১ এর জেনারেল ম্যানেজার ওবায়দুর রহমান এবং সেরা প্রকল্প পরিচালক হিসেবে আব্দুর রহিম মল্লিককে পুরস্কার দেন প্রতিমন্ত্রী। বিদ্যুৎ সংযোগ সহজ করা, কর্মক্ষমতা মূল্যায়ন, অভিযোগ পদ্ধতি, সেবা বৃদ্ধি, সিস্টেম লস কমানো, লোড ব্যবস্থাপনাসহ প্রাসঙ্গিক বিভিন্ন বিষয় নিয়ে এই সম্মেলনে আলোচনা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এতে বলা হয়, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ৭৯টি সমিতির মাধ্যমে ১ কোটি ৭৮ লাখ গ্রাহককে সেবা দিয়ে আসছে। শতভাগ বিদ্যুতায়নে সংযোগের সংখ্যা দাঁড়াবে আড়াই কোটি।
২০১৮ সালের ডিসেম্বরের মধ্েয এ লক্ষ্য অর্জন সম্ভব হবে বলে আশা করা হচ্ছে। এরইমধ্েয ৩১টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে।
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব আহমদ কায়কাউস ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন বক্তব্য দেন।- বিডিনিউজ