পশ্চিমবঙ্গে পঞ্চম দফার ভোট চলছে

আপডেট: এপ্রিল ১৭, ২০২১, ১২:১২ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় শনিবার সকাল ৭টা থেকে শুরু হয়েছে ৪৫ আসনের ভোটগ্রহণ। এর আগে ৪ দফায় ভারতের এ রাজ্যে ১৩৫টি আসনে ভোটগ্রহণ হয়েছে। খবর : আনন্দবাজার পত্রিকা।
এ দফায় ভোট হচ্ছে কালিমপংয়ের ১, দার্জিলিংয়ের ৫ এবং জলপাইগুড়ির ৭ বিধানসভা আসনের সবগুলোতেই। এছাড়া উত্তর ২৪ পরগনায় ৩৩টির মধ্যে ১৬টি, নদিয়ায় ১৭টির মধ্যে ৮টি এবং পূর্ব বর্ধমানের ১৬টির মধ্যে ৮টি আসনে ভোটগ্রহণ চলছে।
পশ্চিমবঙ্গে প্রথম ৩ দফার ভোট বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ হলেও চতুর্থ দফায় পাঁচজনের প্রাণহানির ঘটনা ঘটে। সেটিও শুধুমাত্র কুচবিহার জেলার শীতলকুচি আসনে। এ নিয়ে তৈরি হওয়া রাজনৈতিক উত্তাপের মধ্যেই পঞ্চম দফার ভোটগ্রহণ চলছে।
ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, এ দফার ভোটগ্রহণের জন্য মোট ১ হাজার ৭১ কোম্পানি আধা সামরিক বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ভোটের কাজে ব্যবহার হবে ৮৫৩ কোম্পানি। বাকিরা থাকছে প্রয়োজনে ব্যবহারের জন্য।
এ দফায় নজরকাড়া কেন্দ্র অনেকগুলো। ভাগ্য নির্ধারণ হবে রাজ্যের মন্ত্রী সুজিত বসু গৌতম দেব, তাপস রায়, সিদ্দিকুল্লা চৌধুরীর। ভোট রয়েছে প্রাক্তন মন্ত্রী মদন মিত্রর কেন্দ্র কামারহাটিতেও। আর তারকা মুখের মধ্যে শনিবারের ভোটে লড়ছেন অভিনেত্রী বিজেপি প্রার্থী পার্নো মিত্র। তৃণমূলের তারকা প্রার্থী ২ জন। বারাসতে চিরঞ্জিৎ চক্রবর্তী এবং রাজারহাট-গোপালপুরে অদিতি মুন্সি।
তথ্যসূত্র: জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ