পশ্চিম রেল : প্রতিদিন চলছে দুটি স্পেশাল পার্সেল ট্রেন

আপডেট: এপ্রিল ২০, ২০২১, ৯:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


প্রতিদিন দুটি স্পেশাল পার্সেল ট্রেন চলছে। ট্রেন দুটি এই অঞ্চলগুলোর উৎপাদিত পণ্য সাশ্রয়ী খরচে ভোক্তার কাছে পৌঁছে দিচ্ছে। পণ্য সাশ্রয়ী খরচে পৌঁছে দিতে পশ্চিম রেলওয়ের এমন উদ্যোগ গ্রহণ করেছে। জেনারেল ম্যানেজার (পশ্চিম) এর জনসংযোগ সহকারী পরিচালক এসএম সেলিম উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন।
এতে বলা হয়- গত বুধবার থেকে প্রতিদিন দুটি করে স্পেশাল পার্সেল ট্রেন চলাচল করছে। প্রথম পার্সেল স্পেশাল ট্রেনটি খুলনা থেকে বিকাল ৪ : ৪৫ টায় ছাড়বে এবং ভোর সাড়ে ৫ টায় চিলাহাটি স্টেশনে পৌঁছাবে। ট্রেনটি যশোর, কোটচাঁদপুর, সরদারপুর, চুয়াডাঙ্গা, পোড়াদহ, ঈদ্বরদী, আব্দুলপুর, নাটোর, সান্তাহার, আক্কেলপুর, জয়পুরহাটসহ মোট ২৪টি স্টেশনে থামবে।
ট্রেনটি শনিবার, সোমবার ও বুধবার খুলনা থেকে এবং রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার চিলাহাটি থেকে ছাড়বে। খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী দ্বিতীয় পার্সেল স্পেশাল ট্রেনে সংযুক্ত হয়ে ঢাকায় যাবে। দ্বিতীয় পার্সেল স্পেশাল ট্রেনটি দুপুর ১ টায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) স্টেশন থেকে ছেড়ে রাত ৩ টায় ঢাকায় পৌঁছাবে এবং ঢাকা থেকে ভোর ৬ টায় ছেড়ে পঞ্চগড় স্টেশনে রাত ৮ টায় পৌঁছাবে।
দ্বিতীয় পার্সেল স্পেশাল ট্রেনটি বী.মু.সি.ই স্টেশন থেকে প্রতি শনিবার, সোমবার, বুধবার এবং ঢাকা থেকে প্রতি রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার চলাচল করবে। দ্বিতীয় পার্সেল স্পেশাল ট্রেনটি রুহিয়া, ঠাকুরগাঁও পীরগঞ্জ সেতাবগঞ্জ, দিনাজপুর, পাবর্তীপুর, ফুলবাড়ী, বিরামপুর, জয়পুরহাট, সান্তাহার, নাটোর, ঈশ্বরদী, জয়দেবপুর, ঢাকাসহ মোট ২৩টি স্টেশনে থামবে। যদি পণ্যের সরবরাহ পর্যাপ্ত থাকে চাহিদা মোতাবেক স্টেশনে স্টপেজ দেয়া যাবে।