পাঁচ জেলায় সড়কে প্রাণ গেল ১৬ জনের

আপডেট: অক্টোবর ৬, ২০১৬, ১২:১৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক
দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৬ জনের মৃত্যু হয়েছে। শিবগঞ্জ উপজেলায় ঢাকা-রংপুর মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ছয়জনের, টাঙ্গাইলে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে চারজন, সুনামগঞ্জের ছাতকে বাসের চাপায় দুই নারীসহ তিনজন এবং মৌলবীবাজার, সিরাজগঞ্জে ও যশোরে একজন করে তিনজন নিহত হয়েছেন।
বগুড়ায় ৬ জনের মৃত্যু বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ঢাকা-রংপুর মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ছয়জনের মৃত্যু হয়েছে; আহত হয়েছে ২৫-৩০ জন।
বুধবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার কাশিপুরে এ দুর্ঘটনা ঘটে বলে জানান মোকামতলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শামিম আক্তার।
পুলিশ তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানাতে পারেনি।
এসআই শামিম বলেন, রংপুর থেকে ঢাকা যাওয়ার পথে নাবিল পরিবহনের একটি বাস ও রংপুরমুখী অন্য একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পাঁচ নারী মারা যান। পরে হাসপাতালে নেওয়ার পথে আরও এক নারীর মৃত্যু হয়।
আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল, শহরতলির রফাতুল্লাহ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান এসআই শামিম।
টাঙ্গাইলে চারজন নিহত টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের জোকারচরে বুধবার সকালে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উল্টে ৪ জন নিহত ও ৫জন আহত হয়েছে।
আহতদের টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সকাল ৬টার দিকে এ ঘটনা ঘটে।
তাৎক্ষণিকভাবে নিহত ও আহতদের নাম, পরিচয় পাওয়া যায়নি। নিহতদের লাশ বঙ্গবন্ধু সেতু পূর্ব থানায় রাখা হয়েছে।
ছাতকে ৩ পথচারী নিহত সুনামগঞ্জের ছাতক উপজেলার জাতুয়া এলাকায় বাসের চাপায় দুই নারীসহ তিন পথচারী নিহত হয়েছেন।
বুধবার দুপুর আড়াইটার দিকে রাস্তা পারাপারের সময় এ দুর্ঘটনা ঘটে।
ছাতক হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) এ কে এম শহিদুল ইসলাম বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করলেও এ বিষয়ে বিস্তারিত জানাতে পারেননি।
মৌলভীবাজারে নিহত ১ মৌলভীবাজার সদর উপজেলার কনকপুর এলাকায় বাসের ধাক্কায় নান্টু চন্দ্র শীল (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। বুধবার সকাল ১০টার দিকে মৌলভীবাজার-সিলেট সড়কে এ দুর্ঘটনা ঘটে।
মৌলভীবাজার মডেল থানার উপপরিদর্শক (এসআই) শহীদুল ইসলাম বাংলানিউজকে জানান, সকালে কনকপুর এলাকায় হবিগঞ্জ এক্সপ্রেস নামে একটি বাস পথচারী নান্টুকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এসময় স্থানীয়রা ধাওয়া করে বাসচালককে আটক করে পুলিশে সোপর্দ করেন।
সিরাজগঞ্জে ভ্যান চালক নিহত
সিরাজগঞ্জ-বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা এলাকায় বাসের চাপায়  চাপায় আলী (৩০) নামে এক ভ্যান চালক নিহত হয়েছেন।
বুধবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আলী কামারখন্দ উপজেলার চর দোগাছি গ্রামের জান বক্সের ছেলে।
যশোরে স্কুলছাত্রী নিহত যশোরের চৌগাছা উপজেলায় ট্রাকের ধাক্কায় ফাতেমা খাতুন (৫) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে। ধবার দুপুরে উপজেলার ইছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে চৌগাছা-বারোবাজার সড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহত ফাতেমা জেলা সদরের মথুরাপুর গ্রামের শিমুল হোসেনের মেয়ে। সে মথুরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী।
সূত্র: বিডিনিউজ, বাংলানিউজ, বাসস