পাঁচ দিনের ছুটি শেষে অফিস-আদালত খুলছে সোমবার

আপডেট: এপ্রিল ১৪, ২০২৪, ৮:৪৯ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


পবিত্র ইদুল ফিতর ও নববর্ষের টানা ৫ দিনের সরকারি ছুটি শেষ হচ্ছে রোববার (১৪ এপ্রিল)। ছুটি শেষে সোমবার (১৫ এপ্রিল) খুলছে সরকারি অফিস, আদালত ও ব্যাংক।
ইদের ছুটি শুরু হয়েছিল গত বুধবার (১০ এপ্রিল)। বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ইদুল ফিতর উদযাপিত হয়।

প্রিয়জনের সঙ্গে ইদ করতে বাস, লঞ্চ ও রেলে রাজধানী ছাড়েন অসংখ্য মানুষ। ইদের আগে একদিন ছুটি থাকায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কেউ কেউ আগে ৭ ও ৮ এপ্রিলও ছুটি নিয়ে রাজধানী ছেড়েছিলেন।

এবার বুধ, বৃহস্পতি ও শুক্রবার (১০, ১১ ও ১২ এপ্রিল) ছিল ইদুল ফিতরের ছুটি। এরপর শনিবার (১৩ এপ্রিল) সাপ্তাহিক ছুটি। পরের দিন রোববার (১৪ এপ্রিল) নববর্ষের ছুটি। অর্থাৎ ১০ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা ৫ দিন ছুটি কাটিয়েছেন সরকারি চাকুরিজীবি।
তবে এবারই প্রথম দীর্ঘ ছয়দিনের ছুটি পেয়েছেন সংবাদ কর্মীরা। এবার সংবাদকর্মীরা ৯ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি ভোগ করছেন। সবারই ছুটি শেষ হচ্ছে রোববার।

ইদ ও নববর্ষের ছুটি শেষে আগের নিয়মে ফিরবে সরকারি অফিস, আদালত ও ব্যাংক। রমজান মাসে সরকারি প্রতিষ্ঠানে অফিসের সময় নির্ধারণ করা হয়েছিল সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। সোমবার থেকে আগের মতোই অফিস চলবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।
উচ্চ আদালত ও নিম্ন আদালত এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোও সোমবার থেকে রোজার আগের সময় ধরে চলবে।

তবে রাজধানী এখনো ফাঁকা। রাজপথে নেই চিরচেনা যানজট। বাধাহীন চলছে গাড়ি। দোকানপাট, মার্কেটগুলোও সেভাবে খোলেনি। রাজধানী স্বরূপে ফিরতে আগামী সপ্তাহ লেগে যেতে পারে বলে মনে করেন অনেকেই।
কখ্যসূত্র: জাগোনিউজ

Exit mobile version