বিউবোর রাজশাহী ও রংপুর অঞ্চল কোম্পানিতে রূপান্তর

আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০১৬, ১১:০৫ অপরাহ্ণ

 

BPDB_RAJ_1

নিজস্ব প্রতিবেদক
বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীনস্ত বিতরণ অঞ্চল রাজশাহী ও বিতরণ অঞ্চল রংপুরের আওতাধীন দফতরে কর্মরত সব জনবল (যে যেখানে কর্মরত আছে সেই অবস্থায়) লিয়েনে নর্থ-ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের অধীনে ন্যস্ত করা হয়েছে। এই আদেশ অক্টোবরের এক তারিখ থেকে কার্যকর হবে। গত বুধবার ঢাকা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মচারী পরিদফতরের পরিচালক চৌধুরী ফরিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সেপ্টেম্বরের ২০ তারিখের স্মারক অনুযায়ী এ সিদ্ধান্ত গৃহিত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ রাজশাহীর সভাপতি আবদুস সোহেল রানা বলেন, সরকার কোম্পানি করুক আর সংস্কার করুক তার পক্ষে আমরা আছি। আমরা সরকারের বিপক্ষে না। কিন্তু কোনোকিছু করার পূর্বে আমাদের জানার অধিকার তো আছে। বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও মন্ত্রণালয়ের কিছু কর্মকর্তা হুট করে একটা সিদ্ধান্ত নিয়ে আমাদের উপর চাপিয়ে দেবে তা তো হতে পারে না। সিদ্ধান্ত নেয়ার পূর্বে আমাদের সঙ্গে আলোচনা হতে হবে। কোম্পানি হলে আমাদের অবস্থান কী হবে, বেতন কাঠামো কেমন দাঁড়াবে, কী কী সুযোগ পাব, আমার ভবিষ্যতটা কী হবে-প্রতিষ্ঠানের একজন কর্মচারী হিসেবে তা জানার অধিকার তো আমার আছে।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী হযরত আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলে, আমি ঢাকা থেকে চিঠি পেয়েছি। অক্টোবরের এক তারিখ থেকে কার্যকর হবে। এর বাইরে কিছু জানানো হয় নি। হয়তবা পরবর্তীতে সব জানানো হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ