পাকিস্তানের পার্লামেন্টে ট্রাম্পের বক্তব্য প্রত্যাখ্যান

আপডেট: সেপ্টেম্বর ১, ২০১৭, ১:০৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তান সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন, তা সর্বসম্মতিতে কড়া প্রতিবাদের মধ্য দিয়ে প্রত্যাখ্যাত হলো দেশটির পার্লামেন্টে।
একই সঙ্গে আফগানিস্তানে নিযুক্ত যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ কমান্ডার জেনারেল জন ডব্লিউ. নিকোলসনের পাকিস্তানসম্পর্কিত বক্তব্যও প্রত্যাখ্যান করেছে পার্লামেন্ট।
তাদের বক্তব্যকে ‘শত্রুতামূলক ও হুমকিমূলক’ বলে অভিহিত করে তা প্রত্যাখ্যান করে পাকিস্তানের জাতীয় পরিষদ (পার্লামেন্ট)। তাদের দাবি, ট্রাম্পের বক্তব্যে অপ্রত্যাশিতভাবে পাকিস্তানকে টার্গেট করা হয়েছে। এ বিষয়ে পার্লামেন্টে একটি প্রস্তাব পাশ হয়।
পার্লামেন্টের অধিবেশনে প্রস্তাবটি পড়ে শোনান পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ। এর আগে পার্লামেন্টের নিম্নকক্ষে প্রস্তাবটি পাশ হয়।
পাকিস্তানে তালেবানদের আশ্রয় দেওয়ার অভিযোগ করেন ট্রাম্প ও নিকোলসন। এ ছাড়া যুক্তরাষ্ট্রের দেওয়া সহায়তার অর্থ সন্ত্রাসে ব্যয়েরও অভিযোগ আনেন তারা। পাকিস্তানের কারণেই আফগানিস্তানে জঙ্গিদের নির্মূল করা হচ্ছে না বলে অভিযোগ আনেন ট্রাম্প। সেই বক্তব্যের প্রতিবাদে বুধবার সর্বসম্মতিতে প্রস্তাব পাশ হয় পাকিস্তানের পার্লামেন্টে।
তথ্যসূত্র : ডন অনলাইন