পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ

আপডেট: জুন ২৮, ২০২২, ১২:০৭ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


আগামী অক্টোবরে অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে। তার আগে প্রস্তুতির অংশ হিসেবে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ। আগামী ৮ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ দিয়ে শুরু হবে এই সিরিজ।

মূলত নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড বাংলাদেশ, পাকিস্তানকে সিরিজ খেলতে আমন্ত্রণ জানিয়েছিল। বাংলাদেশ শুরুতে সম্মতি জানিয়ে রাখলেও পাকিস্তান সেপ্টেম্বরে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজের সূচি নিশ্চিত হওয়ার অপেক্ষায় ছিল। সেটা হয়ে যাওয়ার পরই ত্রিদেশীয় সিরিজটি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সবকিছু ঠিকঠাক হওয়াতে সিরিজের সূচিও ঘোষণা করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। ডাবল লিগ পদ্ধতিতে একে অন্যের সঙ্গে দুইবার করে মুখোমুখি হবে। ৮ অক্টোবর বাংলাদেশ সময় সকাল ৯ টায় পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের লড়াই।

বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১০ অক্টোবর, প্রতিপক্ষ স্বাগতিক নিউজিল্যান্ড। এরপর ১৩ ও ১৪ অক্টোবর যথাক্রমে নিউজিল্যান্ড এবং পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় দফায় মুখোমুখি হবে। ফাইনাল হবে ১৫ অক্টোবর। সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে।

ত্রিদেশীয় সিরিজের পূর্ণাঙ্গ সূচি( বাংলাদেশ সময় অনুযায়ী)
বাংলাদেশ – পাকিস্তান (৮ অক্টোবর, সকাল ৯টা)
নিউজিল্যান্ড – পাকিস্তান (৯ অক্টোবর, দুপুর ১টা)
নিউজিল্যান্ড – বাংলাদেশ (১০ অক্টোবর, দুপুর ১টা)
নিউজিল্যান্ড – পাকিস্তান (১২ অক্টোবর, সকাল ৯টা)
নিউজিল্যান্ড – বাংলাদেশ (১৩ অক্টোবর, সকাল ৯টা)
বাংলাদেশ – পাকিস্তান (১৪ অক্টোবর, সকাল ৯টা)
ফাইনাল (১৫ অক্টোবর, সকাল ৯টা)
তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ