পাকিস্তানে আপাতত টেস্ট খেলবে না বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ১৩, ২০২০, ১২:৩৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


পাকিস্তান সফর নিয়ে চলতি টানাপোড়েনের সুরাহা হওয়ার কথা ছিল বিসিবি সভায়। কিন্তু সেই সভা শেষে অনিশ্চয়তা বেড়ে গেল আরও। আপাতত টেস্ট খেলতে পাকিস্তানে যাবে না বাংলাদেশ দল। স্বল্প সময়ের মধ্যে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলেই সফর শেষ করে ফিরতে চায় বিসিবি।
পাকিস্তান সফর নিয়ে সরকারের চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় ছিল বিসিবি। রোববার বোর্ড সভা শেষে বিসিবি প্রধান নাজমুল হাসান জানান, মধ্যপ্রাচ্যের সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতা বিবেচনায় নিয়ে সফর যতটা সম্ভব সংক্ষিপ্ত করতে বিসিবিকে পরামর্শ দিয়েছে বাংলাদেশ সরকার।
দীর্ঘ প্রায় পাঁচ ঘণ্টার এই সভায় আলোচ্য ইস্যু ছিল অনেকগুলো। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল পাকিস্তান সফর নিয়ে সিদ্ধান্ত। বিসিবি শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব অনেক আগেই দিয়েছিল পাকিস্তানকে। তবে পাকিস্তানের বোর্ড তাতে রাজী না হয়ে নানাভাবে চেষ্টা করে আসছিল টেস্ট ম্যাচের জন্য বাংলাদেশকে সফরে নিতে। তবে সভা শেষে সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান জানালেন, সরকারের বার্তায় স্পষ্ট করে বলা আছে টেস্ট খেলতে সফরে না যেতে। “এখনও পর্যন্ত সরকারের কাগজ আমরা হাতে পাইনি। তবে একটি স্ক্রিনশট পেয়েছি, যেখানে মূল ব্যাপারগুলো আছে। সেখানে যেটা আছে, সরকার বলছে, মধ্যপ্রাচ্যের এখনকার পরিস্থিতি নিশ্চিতভাবেই অন্য সময়ের চেয়ে একটু আলাদা। সেই অস্থিরতা বিবেচনায় নিয়ে, পাকিস্তান সফর যত সংক্ষিপ্ত করা যায়, সেটাই বলেছে সরকার।” “আমরা সফরের সম্ভাব্য সূচি সরকারকে পাঠিয়েছিলাম। উনারা বলেছেন, টি-টোয়েন্টি তিনটি যতটা দ্রুত সম্ভব শেষ করে চলে আসতে। পরে পরিস্থিতি ভালো হলে টেস্ট ম্যাচ খেলা যেতে পারে।”