পাকিস্তান এয়ারলাইনকে নিষিদ্ধের হুমকি তালেবানের

আপডেট: অক্টোবর ১৬, ২০২১, ৭:১৬ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:


তালেবান নেতৃত্বাধীন আফগান সরকার পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন (পিআইএ) ও কাম এয়ারকে ভাড়া কমানোর জন্য হুঁশিয়ারি জানিয়েছে। কাবুল থেকে ইসলামাবাদের ফ্লাইটের ভাড়া না কমালে তাদের আফগানিস্তানে অবতরণ নিষিদ্ধ করার হুমকি দিয়েছে ইসলামি গোষ্ঠীটি। পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন এখবর জানিয়েছে।

বৃহস্পতিবার আফগান মন্ত্রণালয় থেকে একটি নোটিস ইস্যুত করা হয়েছে। এতে বলা হয়েছে, ইসলামাবাদ ও কাবুলের টু-ওয়ে টিকিটের জন্য অতিরিক্ত ভাড়া নেওয়ার একাধিক অভিযোগ পাওয়া গেছে পিআইএ ও কাম এয়ারের বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে প্রায় এই টিকিটের দাম ২ লাখ পাকিস্তানি রুপি নেওয়ার অভিযোগ আছে।
তালেবানের হস্তক্ষেপের অভিযোগ তুলে বৃহস্পতিবার পিআইএ কাবুলে ফ্লাইট পরিচালনা স্থগিত রাখার পর আফগান মন্ত্রণালয় এসব তথ্য জানালো।

আফগান বিমান চলাচল মন্ত্রণালয়ের এক সিনিয়র কর্মকর্তা জানান, কাবুলে পাকিস্তান দূতাবাসকে বিষয়টি জানানোর পর কোনও ব্যবস্থা না নেওয়ায় তালেবান একতরফাভাবে সিদ্ধান্ত নিয়েছে।

নোটিশে বলা হয়েছে, আমরা পিআইএ, কাম এয়ার লাইন্সের কাছে দাবি জানাচ্ছি আগের ভাড়ায় টিকিট বিক্রি করতে। না হলে তাদের আফগানিস্তানে অবতরণ নিষিদ্ধ করা হবে।
আফগান কর্মকর্তা আরও জানান, অতিরিক্ত ভাড়ায় টিকিট বিক্রি করে আফগানদের সঙ্গে অবিচার করছে পিআইএ।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন