পাকিস্তান তালেবানের সাবেক মুখপাত্রের আত্মসমর্পণ

আপডেট: এপ্রিল ১৯, ২০১৭, ১২:২১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


পাকিস্তান তালেবান নামে পরিচিত তেহরিক ই তালেবানের (টিটিপি) সাবেক মুখপাত্র ও জঙ্গিগোষ্ঠী জামাত উল আহরার এর জ্যেষ্ঠ নেতা এহসানুল্লাহ এহসান পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে।
সোমবার পাকিস্তান সামরিক বাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এক ঘোষণায় এ কথা জানিয়েছেন, খবর ডন ডটকমের।
এক সংবাদ সম্মেলনে গফুর বলেন, “দেশের নিরাপত্তা পরিস্থিতির উন্নয়নে পাকিস্তানের জনগণ, রাষ্ট্র ও প্রতিষ্ঠানগুলো উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। সীমান্ত অঞ্চলগুলো থেকে পাকিস্তানের মাটিতে হামলা চালানোর পরিকল্পনায় মগ্ন ব্যক্তিরা এখন একটি পরিবর্তিত পরিস্থিতি দেখতে শুরু করেছে।”
সংবাদ সম্মেলনে পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর জঙ্গিবিরোধী অভিযান ‘রাদ্দুল ফ্যাসাদের’ অগ্রগতি তুলে ধরেন তিনি।
তিনি বলেন, “রাষ্ট্র তার কর্তৃত্ব পুনঃপ্রতিষ্ঠা শুরু করেছে। বিপজ্জনক উপাদানের শিকড় উপড়ে ফেলার ইচ্ছা রাষ্ট্রের থাকলে কোনো উপাদানই রাষ্ট্রকে চ্যালেঞ্জ জানাতে পারবে না। আমাদের সবচেয়ে বড় শত্রুরা এখন তাদের ভুল বুঝতে পারছে এবং আত্মসমর্পণ করতে শুরু করেছে।
“এই সুযোগে আমি ঘোষণা করতে চাই, টিটিপির সাবেক মুখপাত্র ও জামাত উল আহরার এর অন্যতম নেতা এহসানুল্লাহ এহসান আমাদের নিরাপত্তা সংস্থাগুলোর কাছে আত্মসমর্পণ করেছে।”
২০১৪ সালে টিটিপি দুই ভাগে বিভক্ত হলে নতুনভাবে গঠিত টিটিপির দলছুট গোষ্ঠী জামাত উল আহরার এর মুখপাত্র হয়ে ওঠে এহসান। টিটিপির ৭০ থেকে ৮০ শতাংশ কমান্ডার ও যোদ্ধা তাদের সঙ্গেই আছে বলে ওই সময় দাবি করেছিলেন তিনি।
চলতি বছরের প্রথম দিকে লাহোরের মল রোডে চালানো আত্মঘাতী হামলার দায় স্বীকার করে জামাত উল আহরার। জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের লক্ষ্য করে চালানো ওই হামলায় ১৪ জন নিহত ও শতাধিক ব্যক্তি আহত হয়েছিল।- বিডিনিউজ