পাকিস্তান সফরের প্রস্তুতি শেষ, দল যাচ্ছে সোমবার

আপডেট: অক্টোবর ২১, ২০১৯, ১:২৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


পাকিস্তান সফরের সব প্রস্তুতি শেষ। আজ সন্ধ্যা সাড়ে সাতটার ফ্লাইটে পাকিস্তানের উদ্দেশে উড়াল দেবে বাংলাদেশ অনুর্ধ্ব-১৭ দল।
বলা হচ্ছিল সরকারের থেকে সবুজ সংকেত পেলে পাকিস্তান সফর করবে বাংলাদেশের যুবারা। নিরাপত্তা পর্যবেক্ষণ করতে গত ১৬ অক্টোবর চার সদস্যের নিরাপত্তা প্রতিনিধি দল পাকিস্তানে গিয়েছিল। কিন্তু এখনো দেশে ফিরে রিপোর্ট জমা দেননি তারা। ফলে নিরাপত্তা ইস্যু পাশ কাটিয়ে পাকিস্তান সফরের সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিসিবি।
দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার দাবি, নিরাপত্তা প্রতিনিধি দলের সঙ্গে যোগাযোগ হচ্ছে নিয়মিত। নিরাপত্তা প্রতিনিধি দল ইতিবাচক রিপোর্ট দেবে, এমন ধারণা থেকেই পাকিস্তানে যাওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিসিবি।
গতকাল রোববার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীও বললেন একই কথা, ‘একটা পর্যবেক্ষক দল পাকিস্তানে আছে। তাদের প্রতিবেদনের ওপর ভিত্তি করেই বাংলাদেশ দল যাবে। আমরা আমাদের প্রস্তুতি নিয়ে রাখছি। তাদের প্রতিবেদনের ওপর ভিত্তি করেই আমরা সিদ্ধান্ত নিব।’
দলের কোচ হিসেবে পাকিস্তানে যাচ্ছেন মিজানুর রহমান বাবুল। মাঠের বাইরের বিষয় নিয়ে শিষ্যদের সঙ্গে কথা বলার প্রয়োজন হয়নি বলে জানালেন তিনি, ‘এই দেশ এরকম, ওই দেশ ওরকম এসব কথা তাদেরকে (ক্রিকেটারদের) বোঝানোর প্রয়োজন পড়েনি। আমার কাছে ওদের দেখেই মনে হয়েছে যে তারা খেলার জন্য এসেছে। আমার কাছে যেটা মনে হয়েছে, বাচ্চারা ওটা (পাকিস্তানে খেলা) নিয়ে কোনো চিন্তিত না। তাদের মাথায় এই দুশ্চিন্তা আমি দেখিনি।’
সফরে দুটি চারদিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দল। ২৩ অক্টোবর বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের পাকিস্তান সফরের কথা রয়েছে। ছেলেদের পাশাপাশি মেয়েদের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রতিবেদন দেবে পর্যবেক্ষক দল।