পাকড়ি ইউপি চেয়ারম্যানের বরখাস্তের আদেশ স্থগিত

আপডেট: এপ্রিল ১৩, ২০২১, ৯:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পাকড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুর রাকিব সরকারের বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত হয়েছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি মো. এনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ তিন মাসের জন্য এই স্থগিতাদেশ দিয়েছেন।
ইউপি সদস্যদের অনাস্থা প্রস্তাবের প্রেক্ষিতে তদন্ত শেষে গত ৪ মার্চ চেয়ারম্যান আবদুর রাকিব সরকারকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়। স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব আবু জাফর রিপন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে চেয়ারম্যান রাকিবের পদটি শূন্য ঘোষণা করা হয়।
তবে অভিযোগ মিথ্য দাবি করে এবং যথাযথ উপায়ে বরখাস্ত করা হয়নি দাবি করে আদালতের আশ্রয় নেন আবদুর রাকিব সরকার। এ নিয়ে তার পক্ষে আইনজীবী হাসান আবদুল কাইয়ুম হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করেন। এর শুনানির দিন ৮ এপ্রিল চেয়ারম্যানের বরখাস্তের আদেশ স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে স্থানীয় সরকার বিভাগের সচিবসহ সাতজনকে এ বিষয়ে আগামী ৬ মে’র মধ্যে ব্যাখা দেয়ার জন্য বলেছেন হাইকোর্ট বেঞ্চ।
আবদুর রাকিব সরকারের আইনজীবী হাসান আবদুল কাইয়ুম বলেন, হাইকোর্টের অর্ডারের কপি স্থানীয় সরকার বিভাগ হয়ে ইউপি কার্যালয়ে পৌঁছে গেলেই দায়িত্ব পালন করতে পারবেন চেয়ারম্যান।

এ বিভাগের অন্যান্য সংবাদ