পাক প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সম্প্রচারে বিঘ্ন, ১৭ কর্মীকে সাসপেন্ড করল পিটিভি

আপডেট: মে ২, ২০২২, ১:১৫ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:


উন্নত ল্যাপটপের অভাবে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের লাহোর সফরের সরাসরি সম্প্রচারে বিঘ্ন। এই ঘটনায় ১৭ জন কর্মীকে সাসপেন্ড করল পিটিভি। উল্লেখ্য, পিটিভি পাকিস্তানের সরকারি টেলিভিশন চ্যানেল। সাধাণত প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি-সহ সমস্ত রাষ্ট্রপ্রধানদের অনুষ্ঠান সম্প্রচারিত হয় এই চ্যানেলে। যদিও এক্ষেত্রে তা সম্ভব হয়নি উন্নত প্রযুক্তির অভাবে।
ইমরান গদি হারানোর পর পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হয়েছেন নওয়াজ শরিফের ভাই শাহবাজ। গত সপ্তাহে লাহোরের (খধযড়ৎব) কোট লাখপত জেল ও রমজান বাজার পরিদর্শন করেন তিনি। ওই অনুষ্ঠান সম্প্রচারের কথা ছিল পিটিভি’র। যদিও তা সম্ভব হয়নি। পাকিস্তানের একটি সংবাদপত্র সূত্রে খবর, উন্নত ল্যাপটপের অভাবে অনুষ্ঠান সম্প্রচারে বিঘ্ন ঘটে। ভিডিও ফুটেজ ঠিক মতো আপলোড করা যায়নি ল্যাপটপে। ফাইল ট্রান্সফার প্রোটোকলে সমস্যা দেখা দেয়। যদিও পিটিভি-র ইসলামাবাদের প্রধান কেন্দ্রে যাবতীয় অত্যাধুনিক গ্যাজেট ও উন্নত প্রযুক্তির ব্যবস্থা রয়েছে। তাহলে সমস্যা কোথায় হল?
পাকিস্তানের ওই সংবাদপত্র জানাচ্ছে, সরকারি চ্যানলের প্রধান শাখায় উন্নত প্রযুক্তি থাকলেও লাহোর কেন্দ্রটিতে ওই ব্যবস্থা ছিল না। এর ফলেই শাহবাজের সফর সম্প্রচারে সমস্যা দেখা দেয়। যখন লাহোর শাখার কাছে ফুটেজ চায় চ্যানেলটির মূল কেন্দ্র, তখন তা তারা দিতে পারেনি। আগেভাগে গত ১৮ এপ্রিল লাহোর শাখা সমস্যার কথা মূল কেন্দ্রকে জানিয়েছিল। বলা হয়েছিল, উন্নত ল্যাপটপের প্রয়োজন রয়েছে লাহোর কেন্দ্রে। আপাতত ভাড়া করা ল্যাপটপে কাজ চলছে।
যদিও এই বিষয়ে এরপরেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ। মূল শাখা নাকি ভাড়ার ল্যাপটপেই আপতত কাজ চালাতে বলে। শেষ পর্যন্ত তাই করা হয়। কিন্তু প্রধানমন্ত্রীর সফরের সময় ওই ভাড়ার ল্যাপটপের ব্যাটারি গোলমাল করে। ফলে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের গত সপ্তাহের সফর সম্প্রচার করতে পারেনি পিটিভি। যদিও এরপরেই পিটিভি কর্তৃপক্ষ ভিভিআইপি কভারেজের দায়িত্বপ্রাপ্ত ইমরান বশির খান-সহ মোট ১৭ জন কর্মীকে সাসপেন্ড করেছে।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন