পাবনায় ভিজিএফ’র ৬৫ বস্তা চাল জব্দ ইউপি চেয়ারম্যানসহ দু’জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের

আপডেট: জুন ২০, ২০২৪, ১০:২৭ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি:


পাবনার জেলার সুজানগর উপজেলায় দুস্থদের খাদ্য সহায়তার ৬৫ বস্তা চাল বিতরণ না করে ব্যক্তিগত গোডাউনে মজুত করে আত্মসাতের চেষ্টার অভিযোগে থানায় অভিযোগ দায়ের হয়েছে। থানা থেকে অভিযোগটি দুদকে পাঠানো হয়েছে।

সুজানগর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা মঙ্গলবার (১৮ জুন) অভিযোগটি দায়ের করেন। নাজিরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান ও গাডাউনের মালিক রফিকুল ইসলামকে অভিযুক্ত করা হয়েছে।

সুজানগর উপজেলা প্রশাসনের তথ্য মতে, সুজানগরের নাজিরগঞ্জ ইউনিয়নে ২ হাজার ৩১৮টি কার্ডে দুস্থদের খাদ্য সহায়তার (ভিজিএফ) চাল বরাদ্দ দেওয়া হয়। গত ১৩ জুন থেকে বিতরণ শুরু করে ইদের আগেই বিতরণ শেষ করার কথা ছিল।

কিন্তু বিপুল পরিমাণের চাল বিতরণ না করে নাজিরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান ইউনিয়নের গোয়ারিয়া বাজারে তার ব্যক্তিগত গোডাউনে মজুত রাখেন।
রোববার (১৬ জুন) দিবাগত রাত ২টার দিকে অভিযোগ পেয়ে সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর রাশেদুজ্জামান রাশেদ ওই গোডাউনে অভিযান চালিয়ে ৬৫ বস্তা চাল জব্দ করেন।

চাল জব্দের পর মঙ্গলবার (১৮ জুন) সুজানগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন-কর্মকর্তা নাজমুল ইসলাম চেয়ারম্যান ও গোডাউনের মালিকের বিরুদ্ধে সুজানগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সুজানগর থানার ভারপ্রাপ্ত-কর্মকর্তা জালাল উদ্দিন জানান, তারা লিখিত অভিযোগটি পেয়ে দুদকের পাবনা-সিরাজগঞ্জ সমন্বিত কার্যালয়ে পাঠিয়েছে। সেখানে মামলা দায়ের হবে।
দুদকের পাবনা-সিরাজগঞ্জ সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক খাইরুল ইসলাম বলেন, থানা থেকে ওই অভিযোগ আমাদেরও কাছে পাঠানো হয়েছে। অভিযোগের তদন্তের অনুমোদনের জন্য দুদকের প্রধান কার্য়ালয়ে পাঠানো হয়েছে। অনুমতি পেলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করবে দুদক।

এ বিভাগের অন্যান্য সংবাদ