পাবনায় দু’দিনব্যাপী এসইপি সুপণ্য মেলার উদ্বোধন

আপডেট: অক্টোবর ১১, ২০২৩, ৯:৪০ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি:


সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) এর উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত আখের গুড় ও ওসাকার বস্ত্রপণ্যের দুইদিনব্যাপী এসইপি সুপণ্য মেলা শুরু হয়েছে।
বুধবার (১১ অক্টোবর) বিকেলে পাবনার বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে এই মেলার উদ্বোধন করেন ওসাকার নির্বাহী পরিচালক কবি মজিদ মাহমুদ। এতে প্রধান অতিথি ছিলেন পাবনা পৌরসভার মেয়র শরিফ উদ্দিন প্রধান।

বেসরকারি সংস্থা পিসিডি’র নির্বাহী পরিচালক শফিকুল আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, ওসাকার পরিচালক মাজহারুল ইসলাম, এক্সপ্রেশন এনরুটের ম্যানেজার জিনাত জাহান তোয়া প্রমুখ।

বক্তারা বলেন, ‘নকল ও ক্যামিকেলযুক্ত গুড়ের আধিপত্যে হারিয়ে যাচ্ছে আমাদের আসল গুড়। কিন্তু এসইপির উদ্যোগে অর্গানিক উপায়ে আবারও আমরা আসল গুড়ের স্বাদ পেতে যাচ্ছি। এই উদ্যোগের মাধ্যমে পরিবেশ বান্ধব ও নিরাপদ গুড়ের বাজার গড়ে উঠবে। আর ওসাকা বস্ত্রশিল্পে ব্যাপক উন্নতি করেছে। নারীরা পোশাক তৈরি করে নিজেরাই যেমন স্বাবলম্বী হচ্ছেন তেমনি হস্তশিল্পকে প্রসারিত করছেন।’

সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) এবং অর্গানাইজেশন ফর সোশ্যাল এডভান্সমেন্ট ও কালচারাল এক্টিভিটিসের (ওসাকা) যৌথ উদ্যোগে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে। এতে সার্বিক সহযোগিতা করছেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও এক্সপ্রেশন এনরুট। দু’দিনের এই সুপণ্য মেলা শেষ হবে বৃহস্পতিবার (১২ অক্টোবর)।