পাবনায় সাংবাদিক স্বপনের ওপর হামলা, থানায় অভিযোগ

আপডেট: মে ২৬, ২০২২, ১১:১৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


পাবনার প্রবীণ সাংবাদিক দৈনিক সংবাদ-এর স্টাফ রিপোর্টার ও পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাবিবুর রহমান স্বপনের ওপর হামলার ঘটনা ঘটেছে। বুধবার (২৫ মে) রাতে এ হামলা হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার (২৬ মে) বেলা সাড়ে ১১টার দিকে সাঁথিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।
জিডিতে সাংবাদিক স্বপন বলেন, ‘বুধবার রাত ৯টার দিকে সাঁথিয়া থানার সামনে ডাক্তার মনসুরুল ইসলামের বাসা থেকে মোটরসাইকেলে নিজ বাসভবনে ফেরার সময় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পৌঁছলে কয়েকজন চিহ্নিত সন্ত্রাসী তার গতিরোধের চেষ্টা চালায়।

পরিস্থিতি আঁচ করতে পেরে মোটরসাইকেলের গতি বাড়িয়ে তাদের অতিক্রম করার চেষ্টাকালে তারা লাথি দিয়ে মোটরসাইকেল ফেলে দেয়ার চেষ্টা করে। এ সময় মোটরসাইকেলের পেছনে বসা ছিলেন অ্যাডভোকেট শাহাদৎ হোসেন বকুল। তারা আমাকে হত্যার উদ্দেশ্যে এমন পরিকল্পনা করে।’

তিনি আরও বলেন, সম্প্রতি সাঁথিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্যানার কেড়ে নেয়ার সচিত্র প্রতিবেদন দৈনিক সংবাদে প্রকাশিত হবার পর একটি মহল ক্ষুব্ধ হয়। তারা বিভিন্ন সময় ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ওই সংবাদের বিরুদ্ধে নানা ধরনের মন্তব্য করেন।

এ ঘটনার পরপরই রাতে সাঁথিয়া প্রেসক্লাবের সভাপতি মানিক মিয়া রানা, সাধারণ সম্পাদক আব্দুল হাই, সাবেক সভাপতি জয়নুল আবেদীন রানাসহ অন্য সাংবাদিকরা তার বাসভবনে উপস্থিত হয়ে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ সময় পুলিশ তার বাসায় গিয়ে নিরাপত্তা জোরদার করে।

বিষয়টি নিয়ে পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান ও সম্পাদক সৈকত আফরোজ আসাদ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার মূল হোতাদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি করেছেন। একই সঙ্গে হাবিবুর রহমান স্বপনসহ পেশাদার সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়ানোরও দাবি জানান তারা।- সময় টিভি অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ